• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

এসএসসি'র ফরম পূরণ করতে না দেওয়ায় স্কুল সভাপতির বাড়িতে হামলা

  • প্রকাশিত ১২:৫৫ দুপুর নভেম্বর ১১, ২০১৯
নেত্রকোনা

হামলাকারীদের কেউই নির্বাচনী পরীক্ষায় পাস করতে পারেনি

নেত্রকোনার মদনে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে না দেওয়ায় করতে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির বাড়িতে হামলা করেছে কয়েকজন অকৃতকার্য শিক্ষার্থী।

শনিবার (৯ নভেম্বর) রাতে এসএসি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পারভেজ চৌধুরীর বাড়িতে এঘটনা ঘটে বলে নিশ্চিত মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রমিজুল হক।

স্কুলের শিক্ষকরা জানান, ফতেপুর এসএসি উচ্চ বিদ্যালয় থেকে চলতিবছর নির্বাচনী পরীক্ষায় ৮০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ১২ জন অকৃতকার্য হয়। নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হলেও এসএসসি’তে অংশগ্রহণের জন্য তারা তদবির শুরু করে। কিন্তু তাতেও কাজ না হওয়ায় অকৃতকার্য ৭ শিক্ষার্থী শনিবার রাতে স্কুল সভাপতির পারভেজ চৌধুরীর বাড়িতে দেশীয় অস্ত্রসহ হামলা চালায়। এক পর্যায়ে নিজের লাইসেন্স করা বন্দুক দিয়ে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন পারভেজ চৌধুরী। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

পারভেজ চৌধুরী ঢাকা ট্রিবিউনকে বলেন, "সরকারের নীতিমালানুযায়ী নির্বাচনী পরিক্ষায় উর্ত্তীণ না হলে ফরম পূরণ করা যাবে না। তাই অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম পূরণে অপারগতা প্রকাশ করি। এতে ক্ষিপ্ত হয়ে শনিবার রাতে অকৃতকার্য মুরাদসহ বহিরাগত ৭ জন ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে আমার উপর হামলা চালায়।"

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম চৌধুরী জানান, "সরকারি নিয়মানুযায়ী অকৃতকার্য ১২ জনের ফরম পূরণের কোনো সুযোগ নেই। শুনেছি শনিবার রাতে এরই জের ধরে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির বাড়িতে হামলা হয়েছে।" 

ওসি মোঃ রমিজুল হক জানান, "এই ঘটনার সংবাদ পেয়ে শনিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে বিদ্যালয়ের সভাপতির ব্যবহারকৃত পিস্তল জব্দ করি। এব্যাপারে থানায় জিডি করা হচ্ছে। আমরা পুরো বিষয়টি তদন্ত করে দেখছি। তদন্তের পর সব কিছু জানা যাবে।"