• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:২৭ দুপুর

রাঙ্গার বিরুদ্ধে মামলা করবেন নূর হোসেনের মা

  • প্রকাশিত ০৬:২৫ সন্ধ্যা নভেম্বর ১১, ২০১৯
নূর হোসেন
জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচির আয়োজন করে শহিদ নূর হোসেনের পরিবার। ছবি: সংগৃহীত

‘রাঙ্গাকে উল্টো নেশাখোর মন্তব্য করে নূর হোসেনের ভাই আলী হোসেন বলেন, ‘কালকে তিনি কথা যখন বলেন, তখন তিনি নিজেই তো নেশাখোর, কেমন চোখগুলো বেরিয়ে যাচ্ছিল’

নূর হোসেন বড়লোক হওয়ার জন্য রাজপথের আন্দোলনে নামেনি বলে মন্তব্য করেছেন তা মা মরিয়ম বিবি। তিনি বলেন, “নূর হোসেন রাজপথে নেমেছে দেশের জন্য, জনগণের জন্য। যে লোক আমার ছেলেকে ইয়াবাখোর বলেছেন, তার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম। মসিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে আমি মামলা করতে রাজি আছি।”

সোমবার (১১ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। খবর বাংলা ট্রিবিউনের।  

শহীদ নূর হোসেনকে “ইয়াবাখোর” বলে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা দেওয়ার বক্তব্যের নিন্দা জানিয়ে অবস্থান কর্মসূচিটির আয়োজন করে তার পরিবার।

নূর হোসেনের মা বলেন, “ও (নূর হোসেন) যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জীবন দিতো না। কারণ, কোনও নেশাখোর দেশের জন্য জীবন দেয় না।”


আরও পড়ুন - শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ বললেন রাঙ্গা


নূর হোসেনের ভাই আলী হোসেন বলেন, “দেশের জন্য প্রতিবাদ করায় তাকে যদি গাঁজাখোর, ইয়াবাখোর ও ফেনসিডিলখোর বলা হয়, তাহলে দেশের মানুষ কীভাবে প্রতিবাদ করবে? এ ধরনের কথা বললে তো কখনও ভালো মানুষ প্রতিবাদ করতে আসবে না। তখন দেশে স্বৈরাচার দেশে ভর করেছিল। ওই সময় আন্দোলন করে তাকে হঠানো হয়েছে। ওই সময় অনেক লোক মারা গেছে। এই শহীদদের এখন অপমান করা হলো। গণতন্ত্রের আন্দোলনে যারা মারা গেছে, তাদের এত ছোট করছেন কেন?”

আলী হোসেন বলেন, “এদেশের জনগণ রাঙ্গার বিচার করে দিতে পারে।জনগণের প্রতি আহ্বান জানাবো, রাঙ্গাকে বয়কট করা হোক। তার এমপি পদ কেড়ে নেওয়া হোক।”

রাঙ্গাকে উল্টো নেশাখোর মন্তব্য করে আলী হোসেন বলেন, “কালকে তিনি কথা যখন বলেন, তখন তিনি নিজেই তো নেশাখোর, কেমন চোখগুলো বেরিয়ে যাচ্ছিল। একটা আইনি ব্যবস্থা নিতে হলে সময় দরকার। তবে তিনি তো আইনের ফাঁক দিয়ে বের হয়েও যেতে পারেন।” এ সময় তিনি প্রধানমন্ত্রীর কাছে সুষ্ঠু বিচারের দাবি জানানোর পাশাপাশি রাঙ্গা জাতির কাছে ক্ষমা না চাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে বলেও ঘোষণা দেন তিনি।

অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নূর হোসেনের ভাই দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন, বোন শাহনাজ বেগম প্রমুখ।


আরও পড়ুন - 'জাপা ক্ষমতায় গেলে নূর হোসেন-ডা. মিলন হত্যার বিচার করা হবে'