• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:১৯ রাত

বেনাপোল কাস্টমসের গোপন লকার ভেঙ্গে চুরি

  • প্রকাশিত ১০:৩৮ রাত নভেম্বর ১১, ২০১৯
বেনাপোল
বেনাপোল কাস্টম হাউজ। ফাইল ছবি/ইউএনবি

লকারে কাস্টমস, কাস্টমস শুল্ক গোয়েন্দা, বিজিবি ও পুলিশের বিভিন্ন সময় উদ্ধার করা সোনা, ডলার, বৈদেশিক মুদ্রাসহ বিভিন্ন মূল্যবান দলিল সংরক্ষিত ছিল

বেনাপোল কাস্টমস হাউজের লকার ভেঙ্গে মূল্যবান সোনা, ডলারসহ মূল্যবান সামগ্রী চুরি করেছে দুর্বৃত্তরা।

সোমবার (১১ নভেম্বর) বিকেলে বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার উত্তম চাকমা ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন। শুক্র থেকে রবিবার টানা তিনদিন বন্ধের কোনো একসময় এ ঘটনা ঘটে।

সহকারী কাস্টমস কমিশনার জানান, চুরির বিষয়টি পূর্বপরিকল্পিত। বিষয়টি সঠিকভাবে তদন্তের জন্য পুলিশের গোয়েন্দা বিভাগকে (সিআইডি) জানানো হয়েছে। তদন্ত শেষে চুরি যাওয়া মালামালের বিস্তারিত বিবরণ দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বেনাপোল কাস্টমস হাউজের পুরনো ভবনের দ্বিতীয় তলার গোপন লকারের কক্ষে ঢুকে চোরেরা সিসিটিভি ক্যামেরার তার কেটে দেয়। এরপর সেখান থেকে মূল্যবান পণ্য নিয়ে যায়। ওই লকারে কাস্টমস, কাস্টমস শুল্ক গোয়েন্দা, বিজিবি ও পুলিশের বিভিন্ন সময় উদ্ধার করা সোনা, ডলার, বৈদেশিক মুদ্রাসহ বিভিন্ন মূল্যবান দলিল সংরক্ষিত ছিল। ঘটনাস্থলে পুলিশি পাহারা বসানো হয়েছে।

উল্লেখ্য, ওই ভবনে নিরাপত্তা রক্ষায় নিয়োজিত থাকেন আনসার সদস্যরা। এছাড়া ওই ভবনের একাধিক জায়গায় সিসিটিভি ক্যামেরা রয়েছে।