• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:১৮ দুপুর

ঘুর্ণিঝড়ের সময় নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার

  • প্রকাশিত ১১:৩২ রাত নভেম্বর ১১, ২০১৯
ঘূর্ণিঝড়
প্রতীকী ছবি

রবিবার মালিকসহ ২৪ জন জেলেকে নিয়ে চাঁদপুরে ইলিশ বিক্রি করে ভোলার চরফ্যাশনে ফিরছিলো ট্রলারটি 

ভোলার মেঘনা ও ইলিশা নদীর মোহনায় ট্রলারডুবির ঘটনার পর আরও নয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (১১ নভেম্বর) রাতে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলা থেকে লাশগুলো উদ্ধার করা হয়। 

এর আগে রবিবার (১০ নভেম্বর) রাতে একই জায়গা থেকে খোরশেদ মাঝি নামের আরেকজন জেলের লাশ উদ্ধার করে পুলিশ। 

বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, ডুবে যাওয়া ওই ট্রলারটির মালিক তোফায়েল মাঝি। তিনি রবিবার ২৪ জন জেলেকে নিয়ে চাঁদপুরে ইলিশ বিক্রি করে ভোলার চরফ্যাশনে ফিরছিলেন। দুপুরের দিকে সাইক্লোন বুলবুল চলাকালে ঝড়ের কবলে পড়ে তাদের ট্রলারটি মেঘনা ও ইলিশা নদীর মোহনায় ডুবে যায়। 

এসপি সাইফুল ইসলাম আরও জানান, ট্রলারডুবির ঘটনায় পর ১৪ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। রবিবার রাতে মেহেন্দীগঞ্জের শ্রীপুর এলাকা থেকে একজনকে উদ্ধার করা হয়। বাকি নয়জন নিখোঁজ ছিলেন। 

মেহেন্দীগঞ্জ থানার  উপপরিদর্শক (এসআই) কমল চন্দ্র দে জানান, রবিবার ভোলার ইলিশা নদীতে একটি ট্রলার ডুবে যায়। ট্রলারটি ভেসে মেহেন্দীগঞ্জের বাহাদুরপর সংলগ্ন মাছকাটা ও মেঘনা নদীর মোহনায় চলে আসে। এরপর স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ট্রলারসহ নয় জেলের মরদেহ উদ্ধার করে।

এসআই আরও জানান, প্রাথমিকভাবে উদ্ধার হওয়া নয়জন-বেল্লাল, কবির, নজরুল, কামাল, আব্বাস, হাসান, রফিক, নুরুন্নবী ও মফিজ বলে জানা গেছে। তারা সবাই ভোলার চরফ্যাশন উপজেলার আব্দুল্লাপুর ইউনিয়নের বাসিন্দা এবং ডুবে যাওয়া ট্রলারে ছিলেন বলে ধারণা করা হচ্ছে।  

মরদেহগুলো মেহেন্দীগঞ্জ থানায় নেওয়া হচ্ছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।