• রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৫ সকাল

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন তদন্ত কমিটির

  • প্রকাশিত ০৭:২৪ রাত নভেম্বর ১৩, ২০১৯
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন তদন্ত কমিটির ঢাকা ট্রিবিউন

বুধবার বিকেলে প্রতিনিধিদল কসবা মন্দবাগ রেলওয়ে স্টেশন এলাকা পরিদর্শন করেন। এসময় তারা স্টেশনের কন্টোলরুম, সিগন্যাল, পয়েন্ট-সহ দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দূর্ঘটনার একদিন পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত সচিব (আইন ও ভূমি) রফিকুল ইসলামের নেতৃত্বে রেলপথ মন্ত্রনালয় থেকে গঠিত ৪ সদস্যের তদন্ত কমিটি দলের সদস্যরা।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে প্রতিনিধিদলের সদস্যরা কসবা মন্দবাগ রেলওয়ে স্টেশন এলাকা পরিদর্শন করেন। এসময় তারা মন্দবাগ রেলওয়ে স্টেশনের কন্টোলরুম, সিগন্যাল, পয়েন্ট-সহ দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন।


আরও পড়ুন- ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যুর মামলা


পরে তদন্ত দলের প্রধান অতিরিক্ত সচিব (আইন ও ভূমি) রফিকুল ইসলাম ও যুগ্ম মহাপরিচালক (অপারেশ) রাশেদা সুলতানা সাংবাদিকদের জানান, দূর্ঘটনার পর প্রথম কার্যদিবসে তারা তদন্ত কার্যক্রম শুরু করেছেন। আগামী ৫ কার্যদিবসে তাদের তদন্ত প্রতিবেদন মন্ত্রনালয়ে জমা দেওয়ার কথা।

কমিটির অন্য দুই সদস্য হলেন প্রধান সংকেত ও টেলিযোগাযোগ কর্মকর্তা আবুল কালাম আজাদ, রেলপথ মন্ত্রনালয়ের উপসচিব (প্রশাসন ৪) আলমগীর হোসেন।

সোমবার (১১ নভেম্বর) রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেলস্টেশনে দুই ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ১৬ জন নিহত ও অর্ধশত আহত হয়েছেন।


আরও পড়ুন- ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬, আহত অর্ধশতাধিক