• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪২ সন্ধ্যা

প্রধানমন্ত্রী: দল-মত নির্বিশেষে কঠোরভাবে আইনপ্রয়োগ হচ্ছে

  • প্রকাশিত ০৯:৫৮ রাত নভেম্বর ১৩, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি: ফোকাস বাংলা।

‘দুর্নীতি দমনে দুদক কাজ করছে। দুর্নীতিবিরোধী অভিযানের সময় সরকারি কর্মচারী ও রাজনীতিবিদসহ দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাষ্ট্র ও সমাজের সকলক্ষেত্র থেকে অপরাধ নির্মূল না হওয়া পর্যন্ত ক্যাসিনো ও ঘুষসহ সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

বুধবার (১৩ নভেম্বর) সংসদে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির (জাপা) এমপি রওশন আরা মান্নানের তারকাচিহ্নিত প্রশ্নের জবাবে তিনি বলেন, “রাষ্ট্র ও সমাজের সকলক্ষেত্র থেকে অপরাধ নির্মূল না হওয়া পর্যন্ত আইন প্রয়োগকারী ও সংশ্লিষ্ট অন্যান্য সংস্থাগুলোর অভিযান অব্যাহত থাকবে।”

প্রধানমন্ত্রী বলেন, দল-মত নির্বিশেষে সকল অপরাধীর বিরুদ্ধে আইন কঠোরভাবে প্রয়োগ করা হচ্ছে।

জাপা এমপি মুজিবুল হকের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, “দুর্নীতি দমনে দুর্নীতি দমন কমিশন (দুদক) কাজ করছে। দুর্নীতিবিরোধী অভিযানের সময় সরকারি কর্মচারী ও রাজনীতিবিদসহ দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

জাতীয় দুর্নীতিবিরোধী সংস্থা ইতোমধ্যে সিঙ্গাপুর সরকারকে সেখানকার ক্যাসিনোতে জুয়ার সাথে জড়িত বাংলাদেশিদের সম্পর্কে তথ্য দেওয়ার জন্য অনুরোধ করেছে, বলেন শেখ হাসিনা।

জাপা এমপি রুস্তম আলী ফরাজির এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার দুর্নীতি, সন্ত্রাসবাদ, মাদক সেবন ও জুয়াসহ সকল সামাজিক অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে “শূন্য-সহনশীলতা” নীতি গ্রহণ করেছে। সন্ত্রাসবাদ নির্মূল না হওয়া পর্যন্ত আইন প্রয়োগকারী সংস্থাগুলোর অভিযান অব্যাহত থাকবে।

ভবিষ্যতে কেউ যাতে অবৈধ ক্যাসিনো কার্যক্রম পরিচালনা করতে না পারে সেজন্য আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কঠোর নজরদারি অব্যাহত রয়েছে, বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “জেলা, উপজেলা ও পৌরসভাসহ সর্বত্র দুর্নীতি, মাদক, সন্ত্রাসবাদ ও জুয়াসহ সকল ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।”