• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০২ দুপুর

লেভেল ক্রসিংয়ে বিকল ট্রাক: অল্পের জন্য দুর্ঘটনা এড়ালো চট্টলা এক্সপ্রেস

  • প্রকাশিত ১০:১০ রাত নভেম্বর ১৪, ২০১৯
লেভেল ক্রসিং
বৃহস্পতিবার বিকেলে কুমিল্লার মুড়াপাড়া লেভেল ক্রসিং অতিক্রম করার সময় বিকল হয়ে পড়ে মাটিবাহী একটি ট্রাক। ঢাকা ট্রিবিউন

এই ঘটনায় প্রায় দেড় ঘণ্টা রেল চলাচল বন্ধ থাকে

কুমিল্লার মুড়াপাড়া লেভেল ক্রসিংয়ে বিকল হয়ে দাঁড়িয়ে ছিল মাটিবাহী একটি ট্রাক। এমন সময় ঢাকা থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস ট্রেনটি এসে পড়ে। নিশ্চিত দুর্ঘটনা এড়াতে লেভেল ক্রসিং থেকে সামনে দৌড়ে গিয়ে প্রাণপনে লাল পতাকা নাড়তে থাকেন গেইটম্যান। লাল পতাকা দেখে ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেস।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা রেলওয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাম নারায়ন ধর।

মুড়াপাড়া লেভেল ক্রসিংয়ের গেইটম্যান মো. টিপু জানান, রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি বালুভর্তি ট্রাক সন্ধ্যা ৫টা ৩০ মিনিটের সময় লেভেল ক্রসিং গেইটের উপর বিকল হয়ে পড়ে। ঠিক তখনই উপজেলার পুরাতন রেলওয়ে স্টেশন রসুলপুর থেকে ছেড়ে আসে। দুর্ঘটনা এড়াতে লেভেল ক্রসিং থেকে সামনে দৌড়ে গিয়ে লাল পতাকা নাড়তে থাকেন তিনি। এই সংকেত দেখে দ্রুত ইমার্জেন্সি ব্রেক করেন চট্টলা এক্সপ্রেস ট্রেনের লোকো মাস্টার। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

এদিকে এ ঘটনায় রেল ক্রসিংয়ের দুইপাশে আটকা পড়ে ঢাকা অভিমুখী মহানগর গোধূলি এক্সপ্রেস ও চট্টগ্রাম অভিমুখী সুবর্ণ এক্সপ্রেস। পরে রেলের কর্মী ও কুমিল্লা কোতয়ালী থানার পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আটকে পড়া ট্রাকটি উদ্ধার করলে রেল চলাচল স্বাভাবিক হয়।

কুমিল্লা জেলা রেলওয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাম নারায়ন ধর বলেন, "ঘটনার প্রায় দেড় ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক হয়। গেইটম্যানের উপস্থিত বুদ্ধির কারণে দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেনটি।"

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেছবাহ উদ্দিন জানান, "বিকল হওয়া ট্রাক উদ্ধার করা হয়েছে। বর্তমানে রেল চলাচল স্বাভাবিক রয়েছে।"