• মঙ্গলবার, জানুয়ারী ২১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

পেঁয়াজের দাম নিয়ে কারসাজিকারীদের বন্দুকযুদ্ধে দেওয়ার দাবি সংসদে

  • প্রকাশিত ১০:৪৫ রাত নভেম্বর ১৪, ২০১৯
সংসদ অধিবেশন
ফাইল ছবি।

'পেঁয়াজের দাম বাড়ার কারণ অনুসন্ধানে জরুরিভাবে অভিযান চালানো দরকার'

দেশের বাজারে পেঁয়াজের ঊর্ধ্বমুখী দাম নিয়ে জাতীয় সংসদে সরকার ও বিরোধী দল উভয় পক্ষের সংসদ সদস্যরা উদ্বেগ প্রকাশ করেছেন। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সংসদ অধিবেশনে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু দৃষ্টান্ত স্থাপনের জন্য মাদক ব্যবসায়ীদের মতো পেঁয়াজের দাম নিয়ে কারসাজি করা ব্যক্তিদের বন্দুকযুদ্ধে দেওয়ার দাবি জানান।

তিনি বলেন, "ফেনসিডিল ব্যবসায়ীদের ধরা পড়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মারা যেতে দেখা যায়। পেঁয়াজের মূল্যবৃদ্ধি (কৃত্রিমভাবে) যারা করছে তাদের কয়েকজন মরে যাক। তাহলে উদাহরণ হয়ে থাকবে।"

চুন্নু আরও বলেন, "বাজারে প্রচুর পেঁয়াজ রয়েছে। পরশু দিন পেঁয়াজের দাম ছিল ৮০ টাকা কেজি, গতকাল হলো ১৫০ আর আজ তা বেড়ে হয়েছে ২০০ টাকা। তাই পেঁয়াজের দাম বাড়ার কারণ অনুসন্ধানে জরুরিভাবে অভিযান চালানো দরকার।"

এ সময় সরকারের অর্জনগুলো ম্লান করে দিতে পেঁয়াজের দামকে কেন্দ্র করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে কি না তা তদন্ত করতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে আহ্বান জানান তিনি। এছাড়াও ভারত থেকে পেঁয়াজ আমদানিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত পদক্ষেপ কামনা করেন চুন্নু।

এর আগে আওয়ামী লীগের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম প্রথমে বিষয়টি সংসদে উত্থাপন করেন এবং পরে তা নিয়ে তোফায়েল আহমেদ, চুন্নু ও আওয়ামী লীগের আরেক সংসদ সদস্য আ স ম ফিরোজ কথা বলেন।