• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৫৪ দুপুর

রাবি শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

  • প্রকাশিত ০২:৫৮ দুপুর নভেম্বর ১৬, ২০১৯
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের কর্মীদের হামলার অভিযোগে ১৬ নভেম্বর ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করা হয়।ঢাকা ট্রিবিউন

ছাত্রলীগ কর্মী আসিফ লাকের নেতৃত্বে সোহরাবসহ ফিন্যান্স বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে হলের তৃতীয় ব্লকের ২৫৪ নম্বর কক্ষে নিয়ে যাওয়া হয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের হামলার অভিযোগে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করা হয়েছে। 

শনিবার (১৬ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক হামলার প্রতিবাদে অবরোধ করে শিক্ষার্থীরা। অবরোধের ফলে মহাসড়কে দেখা দিয়েছে তীব্র যানজট।  

এসময় রাবি'র ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব মিয়াকে মারধরের অভিযোগে আসিফ লাক ও হুমায়ুন কবির নাহিদ নামের শাখা ছাত্রলীগের দুই কর্মীর বহিষ্কার দাবি করে স্লোগান দিতে দেখা যায়। 

শিক্ষার্থীরা অভিযোগ করেন, ছাত্রলীগ কর্মী আসিফ লাকের নেতৃত্বে সোহরাবসহ ফিন্যান্স বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে হলের তৃতীয় ব্লকের ২৫৪ নম্বর কক্ষে নিয়ে যাওয়া হয়। সেখানে সোহরাবকে বিভিন্ন প্রশ্ন করেন আসিফ লাক ও হুমায়ুন কবির নাহিদ।পরে তারা দুজন মিলে সোহরাবকে রড দিয়ে মারধর শুরু করেন। এক পর্যায়ে তার মাথা ফেটে রক্ত বের হলে তারা মারধর বন্ধ করেন।

পরে সোহরাবের বন্ধুরা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। 

অভিযুক্ত আসিফ লাক ও হুমায়ুন কবির নাহিদ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সমর্থক। যোগাযোগ করা হলে তারা সোহরাবকে মারধরের বিষয়টি অস্বীকার করেছেন। 

তনয় নামের সোহরাবের এক সহপাঠী জানান, দুই দিন আগেও আসিফ সোহরাবকে চড়-থাপ্পড় মেরেছিলেন। এ সময় তাকে হলের ২৫৮ নম্বর কক্ষ থেকে হারিয়ে যাওয়া একটি ল্যাপটপ খুঁজে দিতে বলা হয়। 

এদিকে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানিয়েছেন।