• শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫২ রাত

প্রধানমন্ত্রী: পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই

  • প্রকাশিত ০৪:০৭ বিকেল নভেম্বর ১৬, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১৬ নভেম্বর বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোকাস বাংলা

মিসর থেকে কার্গো বিমানে করে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ঢাকায় পৌঁছাবে মঙ্গলবার

দেশে চলমান পেঁয়াজ সংকট ও মূল্যবৃদ্ধি রুখতে বাণিজ্য মন্ত্রণালয় কার্গো উড়োজাহাজে করে বিদেশ থেকে পেঁয়াজ আমদানির উদ্যোগ নিয়েছে। সেই পেঁয়াজ বিমানে উঠে গেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির পেছনে কোনো চক্রান্ত আছে কিনা সরকার তা খুঁজে দেখতে চায়।

"পেঁয়াজের দাম এখন একটা সমস্যা হয়ে দেখা দিয়েছে... এটা সত্য যে বিভিন্ন দেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে, কিন্তু আমি জানি না আমাদের দেশে কেন অস্বাভাবিকভাবে দাম বৃদ্ধি পেয়েছে। আমরা এ দাম বৃদ্ধির পেছনে কারো চক্রান্ত আছে কিনা তা খুঁজে দেখতে চাই।"

এসময় শেখ হাসিনা বলেন, "পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই।" 

শনিবার বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, মিসর থেকে কার্গো বিমানে করে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ঢাকায় পৌঁছাবে মঙ্গলবার। এস আলম গ্রুপ মিসর থেকে বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করছে। এটি তার প্রথম চালান। পর্যায়ক্রমে অন্যান্য আমদানিকারকদের আমদানিকৃত পেঁয়াজ কার্গো বিমানযোগে দেশে আসবে।