• শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫২ রাত

পেঁয়াজের বাজারে অভিযান চালাতে গিয়ে পুলিশ লাঞ্ছিত

  • প্রকাশিত ০৬:৪৮ সন্ধ্যা নভেম্বর ১৬, ২০১৯
পেঁয়াজ
শনিবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের বাজারে অভিযান চালাতে গিয়ে লাঞ্ছিত হন পুলিশ সদস্যরা। ঢাকা ট্রিবিউন

পুলিশ সদস্যদের পাশাপাশি স্থানীয় দুই সাংবাদিককেও লাঞ্ছিত করেন তারা, অবরুদ্ধ করে রাখেন ভ্রাম্যমান আদালতের বিচারককে

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগের ভিত্তিতে চুয়াডাঙ্গার কাঁচা বাজারে অভিযান চালাতে গিয়ে পুলিশ সদস্যরা লাঞ্ছিত হয়েছেন। শনিবার (১৬ নভেম্বর) শহরের নিচের বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদ।

জানা যায়, অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে শহরের নিচের বাজারে শনিবার অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় দু'টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অভিযানে থাকা ম্যাজিস্ট্রেট, সংবাদকর্মী ও পুলিশেকে অবরুদ্ধ করে ফেলেন এবং তাদের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ শুরু করেন। একপর্যায়ে তারা অভিযানে অংশগ্রহণকারী পুলিশ সদস্য ও স্থানীয় সাংবাদিককে লাঞ্ছিত করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এনডিসি ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদ জানান, "উপযুক্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যবসায় প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্ধারিত মূল্য তালিকা না টাঙ্গিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রির প্রমাণও পাওয়া যায় ওই প্রতিষ্ঠানগুলোতে। এর পরিপ্রেক্ষিতে জরিমানা করা হয়। কিন্তু জরিমানার অর্থ আদায় করার পর ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। অভিযানে থাকা দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যদেরকে লাঞ্ছিত করেন তারা।"

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু জানান, "ভুল বোঝাবুঝির জন্য এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এটি অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা।"