• শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫২ রাত

মন্ত্রী: নারীকর্মী পাঠানো হবে কিনা সৌদির সাথে বৈঠকের পর সিদ্ধান্ত

  • প্রকাশিত ০৭:১৬ রাত নভেম্বর ১৬, ২০১৯
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ
শনিবার চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্স ও বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। ইউএনবি

নারীকর্মীরা যাতে বিদেশে গিয়ে নিরাপদে ও সম্মান নিয়ে কাজ করতে পারে আমরা সেই ব্যবস্থা গ্রহণ করবো

সৌদি আরবের সাথে আলোচনার পর নারীকর্মী পাঠানো হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

শনিবার (১৬ নভেম্বর) চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্স ও বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, "আগামী ২৬ ও ২৭ নভেম্বর সৌদি আরব কর্তৃপক্ষের সাথে বৈঠকের পরই মধ্যপ্রাচ্যে নারীকর্মী পাঠানো হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।"

নারীকর্মী না পাঠালে সৌদি আরব কর্তৃপক্ষ পুরুষকর্মী নেওয়াও বন্ধ করে দেবে এমন আশঙ্কার বিষয়ে ইমরান আহমদ বলেন, "নারীকর্মীর না পাঠালে সৌদি আরব পুরুষ কর্মী নেবে না বলে আমি মনে করি না।"

"নারীকর্মীরা যাতে বিদেশে গিয়ে নিরাপদে ও সম্মান নিয়ে কাজ করতে পারে আমরা সেই ব্যবস্থা গ্রহণ করবো। ব্যর্থ হলে অন্য ব্যবস্থা নেওয়া হবে," যোগ করেন তিনি।

এসময় নির্যাতনের পর সৌদি আরব থেকে দেশে ফেরত আসা সুমির বিষয়ে মন্ত্রী বলেন, "তথ্য-উপাত্তসহ লিখিত অভিযোগ পেলে নির্যাতিত সুমির ব্যাপারটি সৌদি আরব কর্তৃপক্ষকে জানানো হবে।"