• রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৫ সকাল

লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজডুবি, ৩ শ্রমিক নিখোঁজ

  • প্রকাশিত ১১:২০ সকাল নভেম্বর ১৭, ২০১৯
জাহাজডুবি
প্রতীকী ছবি: ইউএনবি

রবিবার (১৭ নভেম্বর) ভোর সোয়া ৫টার দিকে এই ঘটনা ঘটে। এদিকে এই ঘটনায় লঞ্চটির চালকসহ তিনজনকে আটক করা হয়েছে

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা নদীতে বাল্কহেডের সাথে যাত্রীবাহী কীর্তনখোলা লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে তিনজন শ্রমিক নিখোঁজ হয়েছে।

রবিবার(১৭ নভেম্বর) ভোরে গজারিয়ার মেঘনা ঘাট এলাকায় এই ঘটনা ঘটেছে। দুপুর ১২টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি। 

গজারিয়া নৌ-পুলিশ ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান, নিখোঁজ তিনজনের মধ্যে দুইজনের নাম পাওয়া গেছে। এরা হলেন- ইমদাদ (৪০) ও আসলাম (২৬)।

গজারিয়া কোস্টগার্ডের পেটি অফিসার আব্দুস সামাদ জানান, আইন অমান্য করে রাতে বাল্কহেড চালনা করায় শনিবার রাত ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ৮টি বাল্কহেড আটক করা হয়। এরা চাঁদপুর বালুমহাল থেকে বালু বোঝাই করে যাচ্ছিল। এরপর আটক করা বাল্কহেডগুলো গজারিয়া ঘাট সংলগ্ন তীরে নোঙর করে রাখা হয়েছিল। 

রবিবার ভোরে ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ কীর্তনখোলা কুয়াশার কারণে দেখতে না পেয়ে বাল্কহেডকে ধাক্কা দেয়। এসময় চারজন শ্রমিক পানিতে পড়ে যায়। এরমধ্যে একজন শ্রমিক সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ আছে তিনজন শ্রমিক। যাত্রীবাহী লঞ্চটি ঘটনার পর দ্রুত সদরঘাট চলে যায়। তবে যাত্রীবাহী লঞ্চের মালিক ও মাস্টারকে ঢাকার সদরঘাট থেকে আটক করেছে কোস্টগার্ড। নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড সদস্যরা উদ্ধার অভিযান পরিচালনা করছে।