• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:২৩ দুপুর

চট্টগ্রামে গ্যাস লাইনে বিস্ফোরণ, তদন্তে কমিটি গঠন

  • প্রকাশিত ০২:১৫ দুপুর নভেম্বর ১৭, ২০১৯
বিস্ফোরণ
চট্টগ্রামের কোতোয়ালী থানার পাথরঘাটা ব্রিকস ফিল্ড এলাকায় এক বাড়িতে গ্যাস পাইপলাইন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ছবি: ইউএনবি

নিহত প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা দেওয়ারও ঘোষণা করেছেন ডিসি। তিনি বলেন, আহতদের চিকিৎসার সমস্ত ব্যয় জেলা প্রশাসন ও সিটি করপোরেশন বহন করবে

চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় একটি বাড়িতে রবিবার (১৭ নভেম্বর) সকালে গ্যাসের পাইপলাইন বিস্ফোরণ ও দেয়াল ধসে অন্তত সাতজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। এই ঘটনায় জেলা প্রশাসন পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

সকালে ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন বলেন, ঘটনাটি তদন্ত অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে একটি কমিটি গঠিত হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে একটি তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে। কমিটিতে ফায়ার সার্ভিস, চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রতিনিধিও রয়েছেন।

নিহত প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা দেওয়ারও ঘোষণা করেছেন ডিসি। তিনি বলেন, আহতদের চিকিৎসার সমস্ত ব্যয় জেলা প্রশাসন ও সিটি করপোরেশন বহন করবে।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ. জ. ম. নাসির উদ্দিনও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, সকাল পৌনে ৯টার দিকে পাথরঘাটা এলাকার ব্রিক ফিল্ড রোডে অবস্থিত পাঁচতলা বড়ুয়া ভবনের সামনে গ্যাসের পাইপলাইন প্রচণ্ড শব্দে বিস্ফোরিত হয়। এসময় ওই ভবনের দু’টি দেয়াল ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই সাতজন মারা যান। আহত হন আরও ১৫জন। এই ঘটনায় নিকটস্থ ভবনের একটি দরজা ও গ্যারেজে থাকা একটি মাইক্রোবাসও ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে পুলিশ ও দমকলকর্মীরা উদ্ধার অভিযান পরিচালনা করতে ঘটনাস্থলে যায়। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।