• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

টিসিবিতে ৪৫ টাকা কেজিতে মিয়ানমারের পেঁয়াজ বিক্রি শুরু

  • প্রকাশিত ০৮:২৮ রাত নভেম্বর ১৭, ২০১৯
টিসিবি-পেঁয়াজ
টিসিবি রবিবার রাজধানীর কারওয়ান বাজারে মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ ৪৫ টাকা কেজিতে বিক্রি শুরু করে। ইউএনবি

তবে, একজন ব্যক্তি এক কেজির বেশি পেঁয়াজ কিনতে পারছেন না

পেঁয়াজের উত্তপ্ত বাজারের লাগাম টেনে ধরতে রাষ্ট্রীয় মালিকাধীন বিপণন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) রবিবার রাজধানীর কারওয়ান বাজারে মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ ৪৫ টাকা কেজিতে বিক্রি শুরু করেছে। 

আবিদ নামে টিসিবির এক ডিলার বলেন, তারা বেলা ১১টা থেকে পেঁয়াজ বিক্রি শুরু করেছেন। ট্রাকের পণ্য শেষ না হওয়া পর্যন্ত তারা বিক্রির কার্যক্রম চালিয়ে যাবেন বলেও জানান।

এদিকে টিসিবি'র ট্রাক ঘিরে ক্রেতা, বিশেষ করে নিম্ন ও মধ্য আয়ের মানুষের বড় সারি লক্ষ্য করা যায়। তবে একজন ব্যক্তি সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ কিনতে পারছিলেন ট্রাক থেকে।

সারিতে দাঁড়ানো এক ক্রেতা মনির হোসেন বলেন, "আমরা অনেক খুশি যে টিসিবি ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছে। আশা করি দাম দ্রুত কমে আসবে।"

উল্লেখ্য, শনিবার রাজধানী ঢাকাসহ দেশের নানা জায়গায় পেঁয়াজের কেজি প্রতি দাম দাঁড়ায় ২৬০ টাকা। এর আগে গত ২৯ সেপ্টেম্বর ভারত নিজেদের অভ্যন্তরীণ চাহিদা মেটাতে পেঁয়াজ রপ্তানি অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা দেয়।  এর পর থেকেই বাংলাদেশের বাজারে লাফিয়ে বাড়তে শুরু করে পেঁয়াজের দাম।

 এসবের পরিপ্রেক্ষিতে  স্থানীয় বাজার স্থিতিশীল রাখতে আকাশপথে তুরস্ক, মিশর, আফগানিস্তান ও ইউএই থেকে জরুরিভাবে পেঁয়াজ আনা হচ্ছে বলে শুক্রবার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।