• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৪১ দুপুর

আবরার হত্যা: পলাতক ৪ আসামিকে গ্রেফতারে পরোয়ানা জারি

  • প্রকাশিত ০১:৪২ দুপুর নভেম্বর ১৮, ২০১৯
আবরার ফাহাদ
নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ। ছবি: সংগৃহীত।

গত ১৩ নভেম্বর আবরার ফাহাদ হত্যার ঘটনায় ২৫ জনকে আসামি করে মামলার চার্জশিট দাখিল করা হয়

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র আমলে নিয়েছে আদালত। একইসঙ্গে মামলার পলাতক চার আসামিকে গ্রেফতারে পরোয়ানা জারি করা হয়েছে।  

সোমবার (১৮ নভেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলামের আদালত এই আদেশ দেন।

মামলার পলাতক চার আসামি হলেন-জিসান, তানিম, মোরশেদ ও মুজতবা। তাদের গ্রেফতারি পরোয়ানা তামিলের বিষয়ে প্রতিবেদনের জন্য আগামী ৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

গত ১৩ নভেম্বর আবরার ফাহাদ হত্যার ঘটনায় ২৫ জনকে আসামি করে মামলার চার্জশিট দাখিল করেন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. ওয়াহিদুজামান। 

এর আগে ৬ অক্টোবর বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে "শিবির সন্দেহে" পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। সেদিন রাতে বুয়েটের শের-ই-বাংলা হলের নিচতলা ও দোতলার মাঝামাঝি সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এই হত্যাকাণ্ডে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ। এঘটনায় ২০ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে বেশ কয়েকজনকে রিমান্ডে নেওয়া হয়। রিমান্ডে অনেকেই আবরার হত্যার সঙ্গে নিজেদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে বলে জানায় পুলিশ। 

এদিকে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বুয়েট শাখার ১১ জন নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করে ছাত্রলীগ।