• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৫৬ রাত

পেঁয়াজ কিনতে গিয়ে পুলিশের গুলিতে নারীসহ আহত ২

  • প্রকাশিত ১০:০২ রাত নভেম্বর ১৮, ২০১৯
সিলেট
পুলিশের “মিস ফায়ারে” আহত দু’জন। ঢাকা ট্রিবিউন

বিপুল সংখ্যক মানুষ পেঁয়াজ কিনতে ভিড় করেন। এক পর্যায়ে মানুষের হুড়োহুড়ি ও হট্টগোলের মধ্যে পুলিশের শর্টগানে মিসফায়ার হলে তারা আহত হন

সিলেটে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে গিয়ে প্রচণ্ড ভিড় ও হট্টগোলের মধ্যে “অসাবধানতাবশত” পুলিশের শর্টগানের গুলিতে এক নারীসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছে। 

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে নগরীর রিকা‌বি বাজারের ক‌বি নজরুল অডিটো‌রিয়ামের সামনে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে চন্দ্রকান্ত সিংহ মৌলভীবাজারের কমলগঞ্জের বাসিন্দা। তিনি সিলেট নগরীর লামাবাজারে বেড়াতে এসেছিলেন। আহত অপর পথচারী নারীর নাম-পরিচয় জানা যায়নি। 

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “পেঁয়াজ কিনতে আসা লোকজনের ভিড়ের মধ্যে চাপ পড়ে একজন কনস্টেবলের শর্টগান থেকে অসাবধানতাবশত গুলি বেরিয়ে যায়। পথচারী মহিলার হাতের সাইডে লাগে এবং চন্দ্রকান্তের  বাম হাতে গুলি লাগে।”

দু’জনেরই ইনজুরি মাইনর জানিয়ে এ পুলিশ কর্মকর্তা আরও বলেন, “আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। গুলি বেরিয়ে যাবারও বিষয়টিও তদন্ত করা হচ্ছে।”

পুলিশ জানায়, ভারত থেকে অবৈধপথে আসা ৭ টন পেঁয়াজ আটক করেছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে গত শনিবার (১৬ নভেম্বর) এসব পেঁয়াজ শাহপরাণ (রহ.) থানায় হস্তান্তর করা হয়। রবিবার আদালত টিসিবির মাধ্যমে পেঁয়াজগুলো বিক্রির নির্দেশনা দেন। এর পরিপ্রেক্ষিতেই সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, ক্বিন ব্রিজের মোড় ও বঙ্গবীর রোডের মার্কাজ পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করা হয়। এসব পয়েন্টে বিপুল সংখ্যক মানুষ পেঁয়াজ কিনতে ভিড় করেন। এক পর্যায়ে মানুষের হুড়োহুড়ি ও হট্টগোলের মধ্যে পুলিশের শর্টগানে মিসফায়ার হলে চন্দ্রকান্ত ও এক নারী আহত হন। বেড়াতে আসা চন্দ্রকান্ত পেঁয়াজ বিক্রির বিষয়টি দেখতে এসেছিলেন বলে জানান তার স্বজনরা।