• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

ব্যবসায়ীকে ‘বোমা উপহার’!

  • প্রকাশিত ১০:৪৮ রাত নভেম্বর ১৯, ২০১৯
পঞ্চগড়
পঞ্চগড়ের দেবীগঞ্জ থেকে উদ্ধারকৃত বোমা সদৃশ বস্তু। ঢাকা ট্রিবিউন

ওই ব্যক্তি জানান, চাঁদা না দেওয়ায় তার জন্য উপহার পাঠানো হয়েছে

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার এক ব্যবসায়ীকে বোমা সদৃশ বস্তু উপহার হিসেবে পাঠিয়েছে কথিত সর্বহারা পার্টি। একটি মিষ্টির কার্টুনে বোমা সদৃশ ওই বস্তুটি পাঠানো হয়। খবর পেয়ে দেবীগঞ্জ থানা পুলিশ বোমা সদৃশ ওই বস্তুটি উদ্ধার করে থানায় নিয়ে বালতির পানিতে ভিজিয়ে রাখে। তবে বস্তুটি বোমা কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পুলিশ ও ওই ব্যবসায়ী সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে দেবীগঞ্জ বাজারের রড সিমেন্টের ব্যবসায়ী শঙ্কর কুমার রায়কে একটি নম্বার থেকে ফোন করে নিজেকে সর্বহারা দলের লোক দাবি করেন অপরিচিত এক ব্যক্তি। ওই ব্যক্তি জানান, চাঁদা না দেওয়ায় তার জন্য উপহার পাঠানো হয়েছে। এ সময় এক যুবক শঙ্করের দোকানে একটি ব্যাগ পৌঁছে দেন। ব্যাগটি পেয়ে তিনি সাথে সাথে তা দোকানের বাইরে রাখেন ও পুলিশকে খবর দেন। পরে দেবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ব্যাগ থেকে কার্টনে মোড়ানো বোমা সদৃশ একটি বস্তু উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ব্যবসায়ী শঙ্কর কুমার রায় বলেন, “আমাকে মোবাইল ফোনে জানানো হয়, আমি তাদের চাঁদা দেইনি তাই তারা আমার জন্য এটি পাঠিয়েছে। সফিকুল ইসলাম নামে এক যুবক আমার দোকানে ওই ব্যাগ রেখে গেছে। সফিকুলকে জিজ্ঞাসা করলে সে জানায়, এক ব্যক্তি তাকে আমার দোকানে ব্যাগটি পৌঁছে দিতে বলেছে। পরে আমি পুলিশকে খবর দেই।”

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হাসান সরকার জানান, “বোমাসদৃশ একটি বস্তু পাওয়া গেছে। রংপুরের বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এসে নিশ্চিত করতে পারবেন এটি আসলে বোমা কিনা।”

তিনি বলেন, “আমরা তদন্ত করছি। সত্যি সত্যি বোমা হলে জড়িতদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া।”