• রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৭ রাত

রিফাত হত্যা: পরীক্ষায় বসার অনুমতি পেলেন ৩ আসামি

  • প্রকাশিত ০৩:৩৩ বিকেল নভেম্বর ২০, ২০১৯
রিফাত হত্যা
বুধবার আদালত প্রাঙ্গণে রিফাত শরীফ হত্যা মামলার আসামিরা। ঢাকা ট্রিবিউন

আগামী ২৮ নভেম্বর ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছে

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ৩ আসামিকে ডিগ্রী ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দিয়েছেন আদালত। বুধবার (২০ নভেম্বর) সকাল ১০ টার দিকে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ আদেশ দেন। পরীক্ষায় বসার অনুমতি প্রাপ্ত ৩ আসামি হলেন - রাকিবুল হাসান রিফাত ফরাজি, কামরুল ইসলাম সাইমুন ও মো. সাগর।

এছাড়াও এই মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ২৮ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। অন্যদিকে আসামি আল কাইউম ওরফে রাব্বি আকন, মো. হাসান ও মোহায়মিনুল ইসলাম সিফাতের জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

এর আগে বুধবার সকালে কারাগারে থাকা ৮ আসামি ও জামিনে থাকা নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে আদালতে হাজির করে পুলিশ। বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, "আগামী ২৮ নভেম্বর প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য করেছে আদালত। একই সাথে হাইকোর্ট থেকে জামিনে থাকা মিন্নিকে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে জামানত নামা দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।"

এর গত ৬ নভেম্বর রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের অভিযোগপত্র বিচারের জন্য প্রস্তুত করে জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সোয়া ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা রিফাত শরীফকে প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। গুরুতর আহত রিফাতকে ওইদিনই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।