• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

ভারতীয় আবহাওয়া মাপার যন্ত্র উড়ে এসে পড়লো বাংলাদেশে!

  • প্রকাশিত ০৯:১১ সকাল নভেম্বর ২৫, ২০১৯
ভারত
চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় পলিথিনের বেলুনে উড়ে আসা ভারতীয় পতাকা লাগানো একটি যন্ত্র উদ্ধার করা হয়েছে ঢাকা ট্রিবিউন

বাক্সটি বিপজ্জনক নয়, পুলিশ বা সংস্থার কর্তৃপক্ষ না আসা পর্যন্ত হাত দেবেন না ইত্যাদি লেখা ছিল উড়ে আসা ওই বাক্সটিতে

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় পলিথিনের বেলুনে উড়ে আসা ভারতীয় পতাকা লাগানো একটি যন্ত্র  উদ্ধার করা হয়েছে।

রবিবার (২৫ নভেম্বর) বিকালে দামুড়হুদা উপজেলার দেউলী গ্রামে যন্ত্রটি উড়ে এসে পড়ে বলে নিশ্চিত করেছেন দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস।

তিনি বলেন, “প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ককশীটের বাক্সটিতে থাকা যন্ত্রটি ভারতীয় আবহাওয়া পরিমাপক যন্ত্র।” এদিকে এ ঘটনার পর থেকেই যন্ত্রটিকে ঘিরে বাড়তে থাকে উৎসুক জনতার ভিড়।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়,  রবিবার বিকালে পলিথিনের বেলুনে উড়ে আসা ভারতীয় পতাকা লাগানো তিন মাথাওয়ালা ব্যাটারিসহ ককশিটে আবৃত বাক্সটি  দেউলী গ্রামের একটি গমক্ষেতে পড়ে।

বাক্সের চারপাশে লেখা থাকতে দেখা গেছে, “বাক্সটি বিপজ্জনক নয়”, “বাক্সটিকে লাঠির আঘাত করবেন না”, “বাক্সটি ক্ষতি বা আঘাত করা আইনত দণ্ডনীয় অপরাধ”, “আগুনে পোড়াবেন না,” “বাক্সটিকে জলে ডোবাবেন না,” “বেলুন ফোলা অবস্থায় ধুমপান করবেন না,” “পুলিশ বা সংস্থার কর্তৃপক্ষ না আসা পর্যন্ত হাত দেবেন না”।

ওসি আরও বলেন, “বাক্সটি ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।” এবিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও তিনি জানান।