• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:৫৬ সকাল

তিন কর্মীর মরদেহসহ লিবিয়া থেকে ফিরলেন ১৫২ বাংলাদেশি

  • প্রকাশিত ০৩:৩৯ বিকেল নভেম্বর ২৮, ২০১৯
লিবিয়া প্রবাসী শ্রমিক
বৃহস্পতিবার লিবিয়া থেকে দেশে ফেরেন ১৫২ জন প্রবাসী শ্রমিক ইউএনবি

বৃহস্পতিবার  সকাল সাড়ে ১০টায় প্রবাসী কর্মীদের নিয়ে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় একটি চার্টার্ড ফ্লাইট

আফ্রিকা মহাদেশের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র লিবিয়া থেকে বৃহস্পতিবার তিন কর্মীর মরদেহসহ ১৫২ জন বাংলাদেশিকে ফিরিয়ে এনেছে সরকার।

প্রবাসীকল্যাণ ডেস্কের সহকারী পরিচালক তানভীর হোসেনের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, বৃহস্পতিবার (২৮ নভেম্বর)  সকাল সাড়ে ১০টায় প্রবাসী কর্মীদের নিয়ে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় একটি চার্টার্ড ফ্লাইট।

একই ফ্লাইটে লিবিয়ায় নিহত তিন কর্মীর মরদেহও নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন বেসরকারি সংস্থা ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শরীফুল হাসান। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের বিস্তারিত জানা যায়নি। 

লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, বাংলাদেশ ও লিবিয়া সরকারের তত্ত্বাবধানে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহায়তায় একটি চার্টার্ড ফ্লাইটে মিসরাতা বিমানবন্দর থেকে বুধবার তাদেরকে বাংলাদেশে পাঠানো হয়।

দূতাবাস আরও জানায়, দেশে ফিরে আসা বাংলাদেশি কর্মীদের মধ্যে ভূমধ্যসাগর থেকে উদ্ধার পাওয়া এবং ত্রিপোলীতে বিমান হামলায় আহতরা রয়েছেন। গত ১৮ নভেম্বর লিবিয়ার ত্রিপোলিতে বিমান হামলায় নিহত ছয়জনের মধ্যে একজন বাংলাদেশি ছিলেন। বিমান হামলায় নিহত বাংলাদেশি আবুল হাসান ওরফে বাবুলালের গ্রামের বাড়ি রাজশাহীতে।