• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

জলোচ্ছ্বাসে ভেসে আসা অজগরটিকে ছেড়ে দেওয়া হলো সুন্দরবনে

  • প্রকাশিত ১০:৫৯ সকাল নভেম্বর ২৯, ২০১৯
সুন্দরবন অজগর
বৃহস্পতিবার বাগেরহাটের শরণখোলা উপজেলার লোকালয় থেকে উদ্ধার করে সুন্দরবনে ছেড়ে দেওয়া হয়েছে সুন্দরবনে ঢাকা ট্রিবিউন

সুন্দরবন সুরক্ষায় নিয়োজিত তিনটি গ্রুপের সদস্যরা ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে অজগরটিকে ধরতে সক্ষম হন

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সৃষ্ট জলোচ্ছ্বাসে সুন্দরবন থেকে বাগেরহাটের শরণখোলা উপজেলার লোকালয়ে ভেসে আসা বিশালাকৃতির একটি অজগর সাপ উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়েছে।

১৮ ফিট লম্বা ও ৮০ কেজি ওজনের অজগরটিকে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত ৮টার দিকে বনে অবমুক্ত করে বনবিভাগ। এর আগে বন বিভাগের সহায়ক দল ওয়াইল্ড টিম, ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি) ও কমিউনিটি পেট্রোলিং গ্রুপের (সিপিজি) সদস্যরা শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের মধ্য সোনাতলা গ্রামের বাসিন্দা কবির মুন্সির বাড়ি থেকে উদ্ধার করে অজগরটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করে।


আরও পড়ুন- মুন্সীগঞ্জের ‘রাসেলস ভাইপার’ বন বিভাগের হাতে


ওয়াইল্ড টিমের মাঠ কর্মকর্তা মো. আলম হাওলাদার ঢাকা ট্রিবিউনকে জানান, ওই বাড়ির লোকজন সাপটিকে দেখে মুঠোফোনে তাদেরকে জানায়। খবর পেয়ে সুন্দরবন সুরক্ষায় নিয়োজিত তিনটি গ্রুপের সদস্যরা ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে অজগরটিকে ধরতে সক্ষম হন।

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, ধারণা করা হচ্ছে অজরগরটি ঘূর্ণিঝড় বুলবুলের পানির স্রোতে সুন্দরবন থেকে লোকালয় চলে এসেছিল। বন বিভাগের সহায়ক উদ্ধারকারী দলের সদস্যরা অজগরটি রেঞ্জ অফিসে নিয়ে আসে। সাপটিকে সুন্দরবনের ভোলা টহল ফাড়িঁসংলগ্ন ধাবড়ি এলাকার বনে অবমুক্ত করা হয়েছে।