• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:৩৮ সকাল

কুবিতে ভর্তি পরীক্ষা না দিয়েও মেধা তালিকায় ১২ তম

  • প্রকাশিত ০৮:০২ রাত নভেম্বর ২৯, ২০১৯
কুমিল্লা বিশ্ববিদ্যালয়।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

 ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বি ইউনিটের (কলা ও মানবিক অনুষদ) ভর্তি পরীক্ষার ফলাফলে এই গরমিল ধরা পড়ে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভর্তি পরীক্ষায় অংশ না নিয়েই মেধাতালিকায় দ্বাদশ স্থান অধিকার করেছেন এক পরীক্ষার্থী। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে "বি ইউনিটের" (কলা ও মানবিক অনুষদ) ভর্তি পরীক্ষার ফলাফলে এই গরমিল ধরা পড়ে।

অনুসন্ধানে জানা যায়, ভর্তি পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় ১২ তম স্থান অধিকারী ওই শিক্ষার্থীর নাম মো. সাজ্জাতুল ইসলাম। গত ৮ নভেম্বর বি ইউনিটের ভর্তি পরীক্ষার দিন তিনি উপস্থিত ছিলেন না। ঐদিনে উপস্থিত পরীক্ষার্থীদের তালিকায়ও তার স্বাক্ষর নেই। কিন্তু পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় অনুপস্থিত ওই শিক্ষার্থীর নাম আসে।   

অনুপস্থিত পরিক্ষার্থীর নাম মেধাতালিকায় চলে আসার ব্যাপারে জানতে চাইলে বি ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মাসুদা কামাল এ ব্যাপারে ফোনে কোনও মন্তব্য করতে রাজি হননি।

এ ব্যাপারে ওই ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ড. শামিমুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, "মেধা তালিকায় নাম এলেও এই শিক্ষার্থী মৌখিক পরীক্ষা দিতে আসেননি।" তবে ভাইভা দিতে না এলেও পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর রোল কীভাবে মেধাতালিকায় চলে এলো এ ব্যাপারে জানতে চাইলে তিনি কোনও সদুত্তর দিতে পারেননি।