• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

জামালপুরে হাতির তাড়া খেয়ে যুবকের মৃত্যু

  • প্রকাশিত ১০:৩১ সকাল নভেম্বর ৩০, ২০১৯
হাতি
জামালপুরের বকশীগঞ্জ উপজেলার কামালপুর ইউনিয়নের সোমনাথপাড়া সীমান্ত এলাকা দিয়ে প্রায় অর্ধ-শতাধিক হাতির একটি দল বাংলাদেশের প্রায় এক কিলোমিটার অভ্যন্তরে প্রবেশ করেছে। ফাইল ছবি/ ঢাকা ট্রিবিউন

বৃহস্পতিবার থেকে জেলাটির সীমান্তবর্তী যদুরচরে বন্য হাতির পাল অবস্থান করছে

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ধানুয়া কামালপুর ইউনিয়নের সীমান্তবর্তী যদুরচরে বন্য হাতির তাড়া খেয়ে ইদ্রিছ আলী (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে যদুরচর এলাকায় যান ইদ্রিস আলী ও তার বন্ধুরা। এসময় বন্য হাতি তাড়া করলে আত্মরক্ষা করতে দৌড় দিলে বৈদ্যুতিক শক খেয়ে পাশের ডোবায় পড়ে যান ইদ্রিস। ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হযরত আলী। নিহত ইদ্রিস আলী বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড় উজানপাড়া গ্রামের বকুল মিয়ার ছেলে।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার থেকে ভারত সীমান্তবর্তী বকশিগঞ্জের কামালপুরের যদুরচরে বন্য হাতির পাল অবস্থান করছে। হাতির আক্রমণ থেকে ফসল ও বসতবাড়ি রক্ষায় গ্রামের লোকজন বাড়ির আশপাশে বৈদ্যুতিক তারে সংযোগ দিয়ে রাখেন। বন্য হাতির পাল দেখতে শুক্রবার রাতে যদুরচর এলাকায় গেলে বন্য হাতির আক্রমণ থেকে রক্ষা পেতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।