• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

বান্দরবানে ১৫ দিনের ব্যবধানে আরও এক বন্যহাতির মৃত্যু

  • প্রকাশিত ০৬:৫৩ সন্ধ্যা নভেম্বর ৩০, ২০১৯
হাতি/বান্দরবান
শনিবার সকালে হাতিটির মরদেহ পাওয়া যায়। ঢাকা ট্রিবিউন

আগে গত ৬ নভেম্বর একই ইউনিয়নের ইয়াংছা সলিমুল হক চৌধুরীর বাগান ও কুমারী চাককাটাররি থেকে দুটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছিল

মাত্র ১৫ দিনের ব্যবধানে বান্দরবানের লামা উপজেলায় আরও একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। 

শনিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুমারী এলাকার দুর্গম পাহাড়েরর ইসকাটার ঝিরির হরি রঞ্জনের রাবার বাগানের পাশে হাতিটির মৃতদেহ পাওয়া যায়। 

বন বিভাগের ধারণা, মৃত হাতিটির বয়স আনুমানিক ২৪ থেকে ২৫ বছর হবে। আগে গত ৬ নভেম্বর একই ইউনিয়নের ইয়াংছা সলিমুল হক চৌধুরীর বাগান ও কুমারী চাককাটাররি থেকে দুটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।


আরও পড়ুন - রাস্তার পাশে পড়ে ছিল বাঘডাশটির মৃতদেহ


স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকালে কুমারী ইসকাটার ঝিরিতে একটি অসুস্থ বন্য হাতি দেখে ইউনিয়ন পরিষদ সদস্য মো. আলমগীর চৌধুরী বন বিভাগকে খবর দেন। খবর পেয়ে ডুলহাজারা সাপারি পার্কের ডা. মোস্তাফিজুর রহমান ও সদর রেঞ্জ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খানসহ একটি দল ঘটনাস্থলে গিয়ে অসুস্থ হাতিটিকে চিকিৎসা দেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে হাতিটি মারা যায়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খান ঢাকা ট্রিবিউনকে বলেন, “চলাচলের সময় বড় কোনো পাহাড় থেকে পড়ে হাতিটি আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর অসুস্থ হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের জন্য হাতিটির নমুনা সংগ্রহ করা হয়েছে।”


আরও পড়ুন - বান্দরবানে আবার মিললো হাতির মরদেহ