• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:০৭ সকাল

সড়কে ধসে পড়লো মসজিদের মিনার

  • প্রকাশিত ০৪:১২ বিকেল ডিসেম্বর ২, ২০১৯
সিলেট-sylhet
সিলেট নগরীর মীরবক্সটুলা জামে মসজিদের মিনার ২ ডিসেম্বর অপসারণের সময় সড়কে ধসে পড়ে। ঢাকা ট্রিবিউন

দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে

সিলেট নগরীর মীরবক্সটুলা জামে মসজিদের মিনার অপসারণের সময় সড়কে ধসে পড়েছে। এতে দুই মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন।

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মীরবক্সটুলা জামে মসজিদের পুরাতন ভবন ভেঙে নতুন বহুতল ভবন নির্মাণের কাজ চলছে। এরই ধারাবাহিকতায় মসজিদের প্রবেশপথের মিনারটি অপসারণের কাজ শুরু হয়। দুপুরে বুলডোজার দিয়ে অপরিকল্পিভাবে এটি ভাঙার কাজ চলছিল। তখন হঠাৎ সামনের সড়কে এটি ধসে পড়ে। এতে সড়কের পাশের একটি বিদ্যুতের খুঁটিও হেলে যায়। 

এদিকে আহত দুই মোটরসাইকেল আরোহীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর বুলডোজার চালক মোস্তাক আহমদকে আটক করে থানায় নিয়েছে পুলিশ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিলেট স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এস এম হুমায়ুন কারনাইন বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন। উদ্ধার কাজে সাতটি ইউনিট কাজ করছে। 

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শনে যান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি এ ঘটনায় কারো গাফিলতি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

নগর পুলিশের কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া জানান, "চালক কোনো ধরনের সুরক্ষা না নিয়েই মিনারটি ভাঙার কাজ করছিলেন। তার ভুলের কারণেই এমন ঘটনা ঘটেছে। এজন্য তাকে থানায় নিয়ে আসা হয়েছে।"