• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

৪৫ টাকার পেঁয়াজ নিয়ে কাড়াকাড়ি, ভিড় সামলাতে ক্রেতাদেরকে লাথি!

  • প্রকাশিত ০৫:৪১ সন্ধ্যা ডিসেম্বর ২, ২০১৯
নারায়ণগঞ্জ পেঁয়াজ
সোমবার (২ ডিসেম্বর) নারায়ণগঞ্জে টিসিবি'র পেঁয়াজের ট্রাকে ক্রেতাদেরকে লাথি দেন এক বিক্রয়কর্মী ঢাকা ট্রিবিউন

'কম দামে পেঁয়াজ পেয়ে ক্রেতারা পাগলের মতো টিসিবির ট্রাকে ঝাঁপিয়ে পড়েন। অনেকে পেঁয়াজ পাওয়ার জন্য ট্রাকে উঠতে চাইলে বিক্রয় প্রতিনিধিরা লাথি দিয়ে তাদেরকে ট্রাক থেকে নামিয়ে দেন'

বাজারে চলমান অস্থিতিশীলতার মধ্যে নারায়ণগঞ্জের ৩টি পয়েন্টে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে রাষ্ট্রায়ত্ত বিপণন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। 

সোমবার (২ডিসেম্বর) দুপুরে শহরের নতুন কোর্টের সামনে, কালেক্টরেট জামে মসজিদের সামনের লিংক রোডে ও সস্তাপুরে ৩টি ট্রাকে মোট ৬ টন পেঁয়াজ নিয়ে বিক্রি শুরু করেন টিসিবির ডিলাররা। টিসিবির পেঁয়াজ কিনতে তিনটি পয়েন্টেই ক্রেতাদের ভিড় হয়। পেঁয়াজ কিনতে শুরু হয় কাড়াকাড়ি, ধাক্কাধাক্কি। অভিযোগ উঠেছে, এরই মধ্যে নতুন কোর্ট এলাকায় থাকা টিসিবির ট্রাকে উঠে পড়ার চেষ্টা করলে এক ক্রেতাকে লাথি দিয়ে ফেলে দেন এক ডিলার।

নতুন কোর্টের সামনে টিসিবির ট্রাক থেকে পেঁয়াজ কিনেছেন আবির হোসেন। তিনি জানান, কম দামে পেঁয়াজ পেয়ে ক্রেতারা পাগলের মতো টিসিবির ট্রাকে ঝাঁপিয়ে পড়েন। কোনো শৃঙ্খলা ছিল না। অনেকে পেঁয়াজ পাওয়ার জন্য ট্রাকে উঠতে চাইলে বিক্রয় প্রতিনিধিরা লাথি দিয়ে তাদেরকে ট্রাক থেকে নামিয়ে দেন। কোনো ক্রেতাকে এক কেজির বেশি পেঁয়াজ দেওয়া হয়নি।

ক্রেতাদের লাথি মারার অভিযোগ সম্পর্কে জানতে চাইলে টিসিবি নারায়ণগঞ্জের ডিলার হাতিয়া স্টোরের কর্মী হারুনুর রশীদ বলেন, “পেঁয়াজ বিক্রি শুরু করার পরপরই তারা (ক্রেতা) যেন আমাকে খেয়ে ফেলতে শুরু করেছিল। সবাই লাইন ধরে সুশৃঙ্খলভাবে কিনলে কোনো অসুবিধা হতো না। একাধিকবার নিষেধ করা হলেও তারা শোনেনি। বারবারই ট্রাকে উঠে পড়ার চেষ্টা করেছে। এমনকি পেঁয়াজ দিয়ে তারা আমাদের দিকে ঢিলও ছুঁড়েছে। খুবই বিশৃঙ্খলা তৈরি করছিলো মানুষ। ট্রাকে পেঁয়াজ থাকা পর্যন্ত বিক্রি করতে তো আমার কোনো সমস্যা নেই।”

টিসিবির ঢাকা আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান মো.মিশকাতুল আলম বলেন, সরকারি বরাদ্দ অব্যাহত থাকা পর্যন্ত নারায়ণগঞ্জে পেঁয়াজ বিক্রির কার্যক্রম চলমান থাকবে। কিন্তু বরাদ্দ নাপেলে কিভাবে পেঁয়াজ দেওয়া সম্ভব?