• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

জাপানের এনইএফ শিক্ষাবৃত্তি পেলেন জাবির ২৮ শিক্ষার্থী

  • প্রকাশিত ০৮:১৮ রাত ডিসেম্বর ২, ২০১৯
জাবি
বৃত্তিপ্রাপ্ত ২৮ শিক্ষার্থী। ঢাকা ট্রিবিউন

এই বৃত্তির আওতায় শিক্ষার্থীরা প্রকৃতি সংরক্ষণ বিষয়ে শিক্ষা-গবেষণার সুযোগ পাবে

জাপানের নাগোয়া ন্যাচারাল এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের (এনইএফ) শিক্ষা বৃত্তি পেয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিভিন্ন বিভাগের ২৮ জন শিক্ষার্থী। 

সোমবার (০২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুল জব্বার হাওলাদারের হাত দিয়ে শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তির চেক তুলে দেওয়া হয়। এই বৃত্তির আওতায় শিক্ষার্থীরা প্রকৃতি সংরক্ষণ বিষয়ে শিক্ষা-গবেষণার সুযোগ পাবে। 

এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিনকে প্রধান করে গঠিত ৩ সদস্যের একটি বাছাই কমিটি ২৮ জন শিক্ষার্থীকে বৃত্তির জন্য মনোনীত করে এনইএফ-এ পাঠায়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে পরিবেশবিজ্ঞান বিভাগের ১৬ জন, প্রাণিবিদ্যা বিভাগের ২ জন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪ জন, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ১ জন, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন এবং মাইক্রোবায়োলজি বিভাগের ৩ জন।

এ সময় অন্যান্যের মধ্যে পরিবেশবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এ এইচ এম সা'দৎ, মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি অধ্যাপক শামসুন নাহার ও প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।