• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

সড়ক দুর্ঘটনায় সারাদেশে মা-মেয়েসহ নিহত ১৩

  • প্রকাশিত ০৯:৫৯ রাত ডিসেম্বর ৩, ২০১৯
সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

সোমবার দিবাগত রাত ও মঙ্গলবার দিনব্যাপী দেশের ৯টি জেলায় এই ১৩ জন নিহত হয়

দেশের ৯ জেলা জয়পুরহাট, ময়মনসিংহ, ঢাকা, বাগেরহাট, ঝিনাইদহ, সাতক্ষীরা, চট্টগ্রাম, বরিশাল ও কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় সোমবার দিবাগত রাত ও মঙ্গলবারে মা-মেয়েসহ ১৩ জন নিহত হয়েছেন।

জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানা গেছে।

জয়পুরহাট

জয়পুরহাট সদর উপজেলার জলাটুল-চাকরি পাড়া মোড়ে মঙ্গলবার (০৩ ডিসেম্বর) সকালে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় ভ্যানযাত্রী মা ও মেয়ে নিহত হন।

নিহতরা হলেন- রেহেনা খাতুন ওরফে রিফা (৩১) ও তার সাত বছরের মেয়ে আনিকা। রেহেনা উপজেলার সুন্দরপুর গ্রামের নুর আলমের স্ত্রী।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান জানান, সকাল সাড়ে ৯টার দিকে মা রেহেনা খাতুন মেয়েকে সাথে নিয়ে ভ্যানে করে স্কুলে যাচ্ছিলেন। জলাটুল-চাকরি পাড়া মোড়ে পেছন দিক থেকে আসা একটি ট্রাক ওই ভ্যানকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মা ও মেয়ে নিহত হন।

ঘটনার পর এলাকাবাসী ওই ট্রাকটি আটক করে পুলিশে দিয়েছে। ময়নাতদন্তের জন্য তাদের লাশ জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে পাঠানো হয়েছে, বলেন ওসি।

ময়মনসিংহ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সোমবার (০২ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে ঢাকাগামী একটি প্রাইভেটকার পুকুরে পড়লে পুলিশের একজন এএসআইসহ দুজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- এএসআই আমিনুল ইসলাম (৩২) এবং তার শ্যালক জাহিদুল ইসলাম (২৭)।

ত্রিশাল থানার ওসি আজিজুর রহমান জানান, ময়মনসিংহ থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকার রাত ৩টার দিকে উল্টে পুকুরে পড়লে ঘটনাস্থলেই দুজন নিহত হন।

খবর পেয়ে ত্রিশাল ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে, যোগ করেন ওসি।

ঢাকা

রাজধানীর পুরান ঢাকার শাহেব বাজার এলাকায় সোমবার (০২ ডিসেম্বর) রাতে কাভার্ডভ্যানের ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়েছেন।

নিহত সুফিয়া বেগম (৬৫) রাজধানীর ওয়ারী এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত উপপরিদর্শক আব্দুল খান জানান, রাত ১০টার দিকে দুর্ঘটনার পর স্থানীয়রা রাত ১১টার দিকে সুফিয়া বেগমকে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

লাশটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে দোহারে জন্মদিন পালন করে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এক শিক্ষার্থী।

সোমবার রাত ৯টার দিকে দোহারের চর জয়পাড়া গ্রামের আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

নিহত মো. জাহিদুল ইসলাম অন্তর (২২) উপজেলার পশ্চিম সুতারপাড়া গ্রামের মো. নাসির আহম্মেদের ছেলে ও জয়পাড়া কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী

আহতরা হলেন- নিহতের দুই বন্ধু বাঁধন (২২) ও নিপু (২১)।

দোহার থানার উপপরিদর্শক (এসআই) মো. মোফাজ্জেল হোসেন জানান, সোমবার অন্তরের জন্মদিন ছিল। সারাদিন হইহুল্লোড় করে রাতে মোটরসাইকেলে দুই বন্ধুকে নিয়ে বাড়ি ফিরছিলেন। মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি বাড়ির গেটের সাথে ধাক্কা খেয়ে তিনজন গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক অন্তরকে মৃত ঘোষণা করেন।

বাগেরহাট

বাগেরহাটে বাসচাপায় পিষ্ট হয়ে পথচারী এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার (০৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বাগেরহাটের মোড়েলগঞ্জ-সাইনবোর্ড সড়কের কচুয়া উপজেলার গাবতলা এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

নিহত বায়জিদ শেখ (৬) বাগেরহাট জেলার কচুয়া উপজেলার কিসমত পিংগুড়িয়া গ্রামের বাদশা শেখের ছেলে।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শফিকুর রহমান জানান, বায়জিদ তার মার সাথে নানাবাড়ি থেকে বাড়ি ফিরছিল। বাগেরহাট থেকে মোড়েলগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা একটি বাস বায়জিদকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। চালক বাসটি নিয়ে দ্রুত পালিয়ে যায়। বাসটি জব্দ এবং চালককে আটক করতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।

ঝিনাইদহ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বাদাপাড়া ব্রিজ এলাকায় ট্রাকচাপায় নুরালী হোসেন (৬০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) সকালে শৈলকুপা-কাতলাগাড়ী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরালী হোসেন কৃষ্ণনগর গ্রামের মৃত ওলিম উদ্দিনের ছেলে।

শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, সকালে ভ্যানযোগে নুরালী হোসেন শৈলকুপা আসছিলেন। পথে একটি ট্রাক ভ্যানটিকে সজোরে ধাক্কা দেয়। ভ্যান থেকে নুরালী রাস্তায় ছিটকে পড়লে ট্রাকটি তাকে চাপা দেয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ট্রাক ও ট্রাকের চালককে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

সাতক্ষীরা

সাতক্ষীরার দেবহাটায় সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। মঙ্গলবার (০৩ ডিসেম্বর) দুপুরে দেবহাটা উপজেলার সখিপুর বাজার মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শফিকুল ইসলাম (৬০) উপজেলার ঘলঘলিয়া রহিমপুর গ্রামের মৃত ওমর আলীর ছেলে।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা জানান, শফিকুল সখিপুর বাজার থেকে বাড়ি ফেরার সময় ইঞ্জিনচালিত ট্রলির চাপায় ঘটনাস্থলেই নিহত হন। ট্রলিটি জব্দ করা গেলেও এর চালক পালিয়ে গেছে।

চট্টগ্রাম

চট্টগ্রামে মায়ের সাথে হাসপাতালে গিয়ে চিকিৎসকের প্রাইভেটকারের ধাক্কায় মো. সিয়াম নামে তিন বছর বয়সী এক শিশু নিহত হয়েছে।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের সীতকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সিয়াম মেডিকেলের পার্শ্ববর্তী মৌলভীপাড়া ৫নং ওয়ার্ড পৌরসভা এলাকার বাসিন্দা মো. কামরুল ইসলামের পুত্র।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরউদ্দিন জানান, দুপুরে সিয়াম তার মায়ের সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেসে আসে। এসময় ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক প্রিয়াঙ্কাকে নামিয়ে দিয়ে প্রাইভেটকারটি চলে যাচ্ছিল। হঠাৎ মায়ের হাত থেকে ছুটে সিয়াম দৌড় দিলে গাড়ির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বরিশাল

বরিশালের বানারীপাড়া সড়কে থ্রি হুইলার ও মোটরসাইকেলের সংঘর্ষে সেনাবাহিনীর সাবেক এক সদস্য নিহত হয়েছেন।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় ওই সড়কের গাবতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত তাজুল ইসলাম স্বপন (৫২) বানারীপাড়ার চাখারের মাদারকাঠি এলাকার বাসিন্দা।

জেলা ট্রাফিক পুলিশের বানারীপাড়ার দায়িত্বে থাকা সার্জেন্ট মো. আসাদ জানান, মোটরসাইকেলযোগে তাজুল চাখার থেকে বরিশালের দিকে আসছিলেন। থ্রি হুইলার মাহিন্দ্রাটি বানারীপাড়ার দিকে যাওয়ার সময় গাবতলা এলাকায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তাজুল নিহত হন। এ ঘটনায় স্থানীয়রা বিক্ষোভ শুরু করলে ওই সড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

কুমিল্লা

কুমিল্লার ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আলেখারচরে ওভারটেক করার সময় ট্রাকের চাপায় রাকিব (৩২) নামের একজন মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। মঙ্গলবার বিকালে আলেখারচর ময়নামতি হাইওয়ে থানার সামনে এই ঘটনা ঘটে।

ময়নামতি হাইওয়ে থানার এসআই জসিম জানান, ড্রাইভিং লাইসেন্স সূত্রে জানা যায়, নিহতের নাম রাকিব হাওলাদার। তিনি ঝালকাঠি জেলা সদরের বাদশা হাওলাদারের ছেলে। দুর্ঘটনার খবর পেয়ে নিহতের সহকর্মী একরাম ঘটনাস্থলে আসেন।

তিনি জানান, নিহত রাকিব হাওলাদার কুমিল্লা সেনানিবাসে জিওসির বাংলো নির্মাণকাজের ঠিকাদারি প্রতিষ্ঠান গ্রিন পিক এ সহকারী ঠিকাদার হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে কুমিল্লার চৌদ্দগ্রামে দ্রুতগামী বাসের ধাক্কায় আবুল কালাম ওরফে কালা মিয়া (৮৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলার বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাতিসা গোলমানিক্য দীঘির পূর্ব পাড়ে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, সড়ক পার হওয়ার সময় কালা মিয়াকে একটি বাস ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।