• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:২৪ রাত

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষের কাউন্টডাউন শুরু ১০ জানুয়ারি থেকে

  • প্রকাশিত ০৯:২১ সকাল ডিসেম্বর ৫, ২০১৯
বঙ্গবন্ধু
বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে কাউন্টডাউন উদ্বেধন করবেন। প্রতিটি জেলা, উপজেলা ও সকল পাবলিক প্লেসে একইসঙ্গে এই কাউন্টডাউন শুরু হবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনের কাউন্টডাউন আগামী ১০ জানুয়ারিতে সারাদেশে শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে কাউন্টডাউন উদ্বেধন করবেন। প্রতিটি জেলা, উপজেলা ও সকল পাবলিক প্লেসে একইসঙ্গে কাউন্টডাউন শুরু হবে।

বুধবার (৪ ডিসেম্বর) আন্তর্জাতিক মাতৃভাষা ইনিষ্টিটিউটে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এই তথ্য প্রকাশ করা হয়।

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনের আগে সারাদেশে ১০ জানুয়ারিতে মুজিববর্ষের কাউন্টডাউন শুরু হবে। তিনি জন্ম শতবর্ষ উদযাপনের জন্য কাউন্টডাউন শুরু করতে সকল প্রস্তুতি নিতে সকলের প্রতি বিশেষ করে প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার প্রতি আহবান জানান

সভায় তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম শতবার্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম শতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির চিফ কো-অর্ডিনেটর ড. কামাল আবদুল নাসের চৌধুরী সভাটি পরিচালনা করেন।

অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, ১০ জানুয়ারি কাউন্টডাউন শুরু হলেও বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষের প্রধান কর্মসূচি শুরু হবে আগামী ১৭ মার্চ। তিনি বলেন, আমরা স্বতঃস্ফূর্তভাবে জন্ম শতবর্ষ উদযাপনের জন্য কাউন্টডাউন শুরু করব। 

তিনি আরো বলেন, জন্ম শতবর্ষ উদযাপনের স্বতঃস্ফূর্ততা নির্ভর করবে তরুণ প্রজন্মের অংশগ্রহণের ওপর। তিনি উদযাপন কর্মসূচিতে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষ উদযাপন করতে যাচ্ছে।