• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

গাছ উপড়ে ১০ জন আহত

  • প্রকাশিত ০৫:২১ সন্ধ্যা ডিসেম্বর ৭, ২০১৯
রংপুর-দুর্ঘটনা
চলন্ত প্রাইভেট কারের উপর আছড়ে পড়ে শতবর্ষী একটি কৃষ্ণচূড়া গাছ। ঢাকা ট্রিবিউন

চলন্ত প্রাইভেট কারের উপর আছড়ে পড়ে শতবর্ষী একটি কৃষ্ণচূড়া গাছ

রংপুরে জেলা প্রশাসকের বাস ভবনের সামনে নগরীর প্রধান সড়কে একটি শতবর্ষী কৃষ্ণচুড়া গাছ উপড়ে পড়ে ১০ জন আহত হয়েছেন। শনিবার (৭ ডিসেম্বর) রংপুর জেলা প্রশাসকের বাসভবনের সামনে এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা ১২ টার দিকে নগরীর কেরানীপাড়া মোড়ে জেলা প্রশাসকের বাস ভবন ঘেষে থাকা শত বছরের পুরাতন কৃষ্ণচুড়ার গাছ বিকট শব্দে নগরীর প্রধান সড়কে একটি চলন্ত প্রাইভেট কার, একটি মোটরসাইকেল ও চলমান রিক্সার ওপর আছড়ে পড়ে। এঘটনায় এইসব যানবাহনের আরোহীসহ ১০ জন আহত হন। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে নগরীর ব্যস্ততম সড়কে এই ঘটনায় ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উপড়ে পড়া গাছটি সরিয়ে নেন।

প্রত্যক্ষদর্শী স্কুল শিক্ষক আব্দুস সালাম বলেন, "পড়ার সময় পাশের আরেকটি গাছে ধাক্কা খাওয়ায় প্রাণে বেঁচে যান রিক্সা, মোটরসাইকেল ও প্রাইভেট কারের আরোহীরা। গাছটিতে অনেকদিন আগে থেকেই পচন ধরেছে কিন্তু কর্তৃপক্ষ পদক্ষেপ না নেওয়ায় আজ এই দুর্ঘটনা ঘটলো।"

কর্তব্যরত ফায়ার সার্ভিসের কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, "খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উপড়ে পড়া গাছটি উদ্ধার করা হয়েছে। বর্তমানে ওই এলাকার যান চলাচল স্বাভাবিক রয়েছে।"