• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৪:১৭ বিকেল

আবারো চলন্ত বাসে চবি ছাত্রীকে যৌন হয়রানি

  • প্রকাশিত ১১:৩২ সকাল ডিসেম্বর ৯, ২০১৯
যৌন হয়রানি
চবি শিখার্থীকে যৌন হয়রানি করায় অভিযুক্ত যাত্রী মো. মানিক মিয়াকে আটক করে থানায় সোপর্দ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সংগৃহীত

অভিযুক্ত ব্যক্তিকে আটক করে থানায় সোপর্দ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে রবিবার এক যাত্রীকে আটক করা হয়েছে। অভিযুক্ত যাত্রী মো. মানিক মিয়া (৩২) হাটহাজারী উপজেলার মন্দাকিনি এলাকার বাসিন্দা।

রবিবার (৮ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ১নং গেটে নগরীর মুরাদপুর থেকে বিশ্ববিদ্যালয়গামী ৩নং একটি বাসে এই ঘটনা ঘটে।

যৌন হয়রানির শিকার ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। পরে বাসের যাত্রীরা তাকে ধরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করে।

ভুক্তভোগী শিক্ষার্থী ঢাকা ট্রিবিউন'কে বলেন, "আমি ৩নং তরী বাসে করে মুরাদপুর থেকে বিশ্ববিদ্যালয়ে আসছিলাম। পেছনে বসা ওই যাত্রী ১০ থেকে ১৫ মিনিট ধরে বারবার আমার গায়ে হাত দেয়। প্রথমে আমি ভেবেছিলাম হয়তো অনিচ্ছাকৃতভাবে এমনটা হচ্ছে। পরে দেখি অনবরত গায়ে হাত দিয়েই যাচ্ছেন। পরবর্তীতে আমি প্রতিবাদ করলে বাসের অন্যান্য শিক্ষার্থীরা তাকে ধরে পুলিশ বক্সে নিয়ে আসে। ১১টা থেকে আমার পরীক্ষা থাকায় আমি সেখান থেকে চলে আসি।"

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস. এম. মনিরুল হাসান বলেন, "অভিযুক্তকে হাটহাজারী থানায় পাঠানো হয়েছে।"

হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম, "এই ঘটনায় শিক্ষার্থীরা অভিযুক্তকে আটক করে থানায় সোপর্দ করেছেন। লিখিত অভিযোগ পাওয়ার পর যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।"