• বুধবার, এপ্রিল ০১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

খুলনায় অনশনের তৃতীয়দিন: শতাধিক পাটকল শ্রমিক হাসপাতালে

  • প্রকাশিত ০২:২৩ দুপুর ডিসেম্বর ১২, ২০১৯
খুলনা-পাটকল
১১ দফা দাবিতে আমরণ অনশনে খুলনার পাটকল শ্রমিকরা ঢাকা ট্রিবিউন

রাষ্ট্রায়ত্ত্ব পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রম পরিষদের ডাকা অনশন কর্মসূচি ১০ ডিসেম্বর বেলা ২টা থেকে শুরু হয়। খালিশপুর, আটরা ও নওয়াপাড়া শিল্প এলাকার পাটকল শ্রমিকরা কর্মসূচিটি পালন করছেন

পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ ১১ দফা বাস্তবায়নর দাবিতে খুলনা-যশোর অঞ্চলে রাষ্ট্রায়ত্ত্ব পাটকল আমরণ অনশন কর্মসূচি চলছে। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) কর্মসূচির তৃতীয়দিন পালিত হচ্ছে। এপর্যন্ত শতাধিক অসুস্থ শ্রমিককে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাষ্ট্রায়ত্ত্ব পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রম পরিষদের ডাকা অনশন কর্মসূচি ১০ ডিসেম্বর বেলা ২টা থেকে শুরু হয়। খালিশপুর, আটরা ও নওয়াপাড়া শিল্প এলাকায় রাষ্ট্রায়ত্ত্ব পাটকল শ্রমিকরা অনশন কর্মসূচিটি পালন করছেন।

ক্রিসেন্ট জুট মিলের সাবেক সাধারণ সম্পাদক সােহরাব হােসন জানান, তার মিলে ৮ জন হাসপাতালে ভর্তি হয়েছে। ১৫ জনের স্যালাইন চলছ। পাশাপাশি খালিশপুর শিল্পাঞ্চল থেকে শতাধিক অসুস্থ শ্রমিককে হাসপাতালে নেওয়া হয়েছে। 

জেজ্আইর সভাপতি হারুন অর রশিদ জানান, তিনি ও তার সিবিএ'র সাধারণ সম্পাদক অসুস্থ হয়ে পড়েছেন। 

বিজেএমসি খুলনা জােনের সম্বয়কারী বনিজ উদ্দিন মিঞা জানান, এই অঞ্চলের শ্রমিকদের অনশনের বিষয়ে সর্বশেষ পরিস্থিতি বিজেএমসি’তে জানিয়েছেন। 

বিজেএমসি জিএম (ইআর) মুজিবর রহমান মল্লিক জানান, বিজেএমসি’র তরফ থেকে বিষয়টি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সার্বক্ষণিক অবহিত করা হচ্ছে।