• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:০৩ দুপুর

‘শেখ হাসিনার আমলে আদালত পূর্ণ স্বাধীনতা ভোগ করছে’

  • প্রকাশিত ০২:৪০ দুপুর ডিসেম্বর ১২, ২০১৯
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি ফোকাস বাংলা

বৃহস্পতিবার কুড়িগ্রাম স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের সম্মেলনে ওবায়দুল কাদের আরও বলেন, ‘খালেদা জিয়ার মামলায় রাজনীতির কোনও বিষয় নেই যে সরকার এখানে হস্তক্ষেপ করবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে আদালত পূর্ণ স্বাধীনতা ভোগ করছে বলে দাবি করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) কুড়িগ্রাম স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি বলেন, আদালত সম্পূর্ণ স্বাধীন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনে সরকারের কোনো হস্তক্ষেপ নেই জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার মামলা কোনো রাজনৈতিক মামলা নয়, এটি দুর্নীতির মামলা। এই মামলায় রাজনীতির কোনও বিষয় নেই যে সরকার এখানে হস্তক্ষেপ করবে। এটা সম্পূর্ণভাবে বিচার ব্যবস্থা ও আদালতের বিষয়। সরকারের কোন কিছুই করণীয় নেই।”

খালেদা জিয়া জামিন চাইলে আদালত জামিন মঞ্জুর করতেই পারেন বলেও মন্তব্য করেন কাদের।

দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, সারাদেশেই শুদ্ধি অভিযান চলছে। শুদ্ধি অভিযান শুধু ঢাকার জন্য নয়। সারা বাংলাদেশে যারা অপকর্মকারী বা অপরাধী প্রত্যেকের বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রায় রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।