• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:৩৮ সকাল

শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে প্রবেশ করছেন বাংলাদেশিরা

  • প্রকাশিত ০৭:০১ রাত ডিসেম্বর ১৪, ২০১৯
তামাবিল
সিলেটের তামাবিল সীমান্ত। সংগৃহীত

শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৪০-৪৫জন বাংলাদেশি তামাবিল দিয়ে ভারতে প্রবেশ করেছেন

একদিন বন্ধ থাকার পর বাংলাদেশ-ভারত সীমান্তের তামাবিল বন্দর দিয়ে শর্তসাপেক্ষে বাংলাদেশিদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে। শনিবার (১৪ ডিসেম্বর) বেলা ২টা থেকে তামাবিল-ডাউকি সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের ছাড়পত্র দেওয়া শুরু করে ভারতের ইমিগ্রেশন।

তামাবিল ইমিগ্রেশন সূত্র জানায়, "দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৪০-৪৫জন বাংলাদেশি এই বন্দর দিয়ে ভারতে প্রবেশ করেছেন। তবে তাদেরকে শর্তসাপেক্ষে প্রবেশ করতে দেয়া হয়েছে। তাদের বলা হয়েছে, দেশটিতে যেহেতু আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক নয় এবং থাকা-খাওয়া নিয়েও সমস্যায় পড়ার সমূহ সম্ভাবনা রয়েছে, তাই নিজ দায়িত্বেই ভারত ভ্রমণ করতে হবে।"

অভিবাসন ও স্থল বন্দর পুলিশের বিশেষ সুপার (এসপি) মো. মনিরুজ্জামান বলেন, "ডাউকি ইমিগ্রেশন থেকে ক্লিয়ারেন্স পাওয়ার পর তামাবিল থেকে যাত্রীদের ছাড়পত্র প্রদান করা হচ্ছে। এর আগে শুক্রবার ভারতে প্রবেশ সাময়িকভাবে বন্ধ ছিল।"

এর আগে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সারা ভারতব্যাপী চলমান সহিংস বিক্ষোভের জেরে শুক্রবার সাময়িকভাবে বন্ধ রাখা হয় তামাবিল-ডাউকি বন্দর। তবে, ভারতে প্রবেশ বন্ধ থাকলেও ভারত থেকে আগত বাংলাদেশিদের জন্য খোলা ছিল তামাবিল ইমিগ্রেশন।