• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:২১ দুপুর

আধা ঘণ্টায় ১৮ পথচারীকে কামড় দিলো কুকুর

  • প্রকাশিত ০৫:৪৯ সন্ধ্যা ডিসেম্বর ১৬, ২০১৯
ফরিদপুর
ফরিদপুর সদর উপজেলায় ১৬ ডিসেম্বর আধা ঘণ্টার ব্যবধানে একটি কুকুর ১৮ জন পথচারীকে কামড় দেয়। ঢাকা ট্রিবিউন

আহত এমএ রাজ্জাক জানান, কুকুরটি কামড় দিয়ে ধরে রাখায় ছাড়াতে কয়েক মিনিট লেগে যায়

ফরিদপুর সদর উপজেলায় আধা ঘণ্টার ব্যবধানে একটি কুকুর ১৮ জন পথচারীকে কামড় দিয়েছে। সোমবার (১৬ ডিসেম্বর) সকাল পৌনে ১০টা থেকে সোয়া ১০টার মধ্যে লক্ষ্মীপুর মহল্লার ফরিদপুর স্টেশন সড়ক এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। পরে এলাকাবাসী ওই কুকুরটিকে পিটিয়ে হত্যা করে বলে জানা গেছে।

আহতরা হলো-এমএ রাজ্জাক, ঝিলু, হযরত, রাতুল, দেলোয়ার, মিরা, পল্লব বিশ্বাস, ফয়সাল, সাইদুর, নয়ন, শেখ সবুজ, সাকিব, ইদ্রিস আলী, সজিব, সুমন, হিরু শেখ, রবিউল মৃধা ও জাহাঙ্গীর।

আহত এমএ রাজ্জাক জানান, সকালে তিনি স্টেশন রোডে দাঁড়িয়ে ছিলেন। এ সময় কালো রঙের একটি কুকুর তার পায়ে কামড় দেয়। কুকুরটি কামড় দিয়ে ধরে রাখায় ছাড়াতে কয়েক মিনিট লেগে যায়।

ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র রবিউল মৃধা জানায়, স্কুল গেটে প্রবেশের সময় কুকুরটি তাকে কামড়ায়।

ফরিদপুর জেনারেল হাসপাতালের জলাতঙ্ক নিয়ন্ত্রণ কেন্দ্রের দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স মো. আনসার আলী জানান,  কুকুরের কামড়ে আহত হয়ে ১৮ জন রোগী জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তাদের অধিকাংশের ক্ষতই গুরুতর। 

এদিকে, কুকরের কামড়ে আহতদের প্রাথমিক ইনজেকশন হিসেবে র‍্যাবিক্স ভিসি বিনামূল্যে দেওয়া হলেও গুরতর আক্রান্তদের জন্য র‍্যাবিক্স আইজির সরবরাহ নেই। প্রায় ৩ হাজার টাকা মূল্যের এই র‍্যাবিক্স আইজি ইনজেকশন বাইরে থেকে কিনে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান আনসার আলী।