• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০২ সকাল

স্বরাষ্ট্রমন্ত্রী: নুরের ওপর বারবার হামলার কারণ খতিয়ে দেখা হবে

  • প্রকাশিত ০৪:০৯ বিকেল ডিসেম্বর ২৪, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি

‘যারা অভিযুক্ত এবং যাদেরকে ঘটনায় দেখা গেছে তাদেরকে অবশ্যই গ্রেপ্তার করা হবে’

ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও অন্যান্যদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তার (নুরের) ওপর কেন বারবার হামলা করা হচ্ছে তা সরকার খতিয়ে দেখবে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আপনারা সবাই জানেন এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।”

তিনি আরও বলেন, “এদের মধ্যে যারা অভিযুক্ত এবং যাদেরকে ঘটনায় দেখা গেছে তাদেরকে অবশ্যই গ্রেপ্তার করা হবে।”


আরও পড়ুন - ভিপি নুরের উপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা


প্রসঙ্গত, গত রবিবার মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় ডাকসু ভিপি নুরসহ কমপক্ষে ২৩ শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে নুরসহ ছয়জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করতে হয়।

হামলার পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ডাকসু ভিপি নুর ও অন্যাদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

এর আগে ডাকসু ভিপি নুরের ওপর হামলার ঘটনায় সোমবার রাজধানীর শাহবাগ এলাকা থেকে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যসহ ৩০-৩৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার আল মামুন ও ইয়াসির আরাফাতকে আটক করে গোয়েন্দা পুলিশ।