• বৃহস্পতিবার, এপ্রিল ০৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৩:২১ বিকেল

মুক্তিযুদ্ধ মঞ্চের ৩ নেতার রিমান্ড

  • প্রকাশিত ০৫:১৭ সন্ধ্যা ডিসেম্বর ২৪, ২০১৯
নুর-ভিপি
রবিবার (২২ ডিসেম্বর) ডাকসু ভবনে নুর ও তার সহযোগীদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের বিরুদ্ধে মেহেদী হাসান/ঢাকা ট্রিবিউন

মামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের আটজনের নাম উল্লেখ করা হয়

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক ও তার সমর্থকদের ওপর হামলার অভিযোগে করা মামলায় গ্রেফতার মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতাকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এ আদেশ দেন। এর আগে দুপুরে তাদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করে আদালতে তোলে শাহবাগ থানা পুলিশ। 

রিমান্ডের আদেশ পাওয়া তিন আসামি হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও মুক্তিযোদ্ধা মঞ্চের একাংশের নেতা আল মামুন, ইয়াসির আরাফাত ও মেহেদী হাসান।

এর আগে রোববার (২২ ডিসেম্বর) ডাকসুতে নুর ও তার সমর্থকদের ওপর হামলার অভিযোগ ওঠে মুক্তিযুদ্ধ মঞ্চ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় নুরসহ বেশ কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে সোমবার দিবাগত রাতে হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করে। মামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের আটজনের নাম উল্লেখ করা হয়। এছাড়া মামলায় বেশ কয়েকজন অজ্ঞাতনামা আসামি রয়েছেন।


আরও পড়ুন - ভিপি নুরের উপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা