• শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৪ দুপুর

পররাষ্ট্রমন্ত্রী: সিলেট-চট্টগ্রাম রুটে আসছে নতুন ট্রেন

  • প্রকাশিত ০৫:৫০ সন্ধ্যা ডিসেম্বর ২৫, ২০১৯
ট্রেন
ফাইল ছবি ঢাকা ট্রিবিউন

নগরীতে ৪১টি বাস নিয়ে নগর এক্সপ্রেসের যাত্রা শুরু হলো

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শিগগিরই সিলেট থেকে চট্টগ্রাম রুটে নতুন ট্রেন চালু হবে। এছাড়া বর্তমানে চলমান ট্রেনগুলোতেও উন্নতমানের বগি সংযোজন করা হবে।

বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে সিলেটে "নগর এক্সপ্রেস" সিটি বাস সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, "আজ সিলেটে নগর এক্সপ্রেস বাস সার্ভিস চালু হয়েছে এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। যা নগরবাসীর জন্য সুবিধাজনক হবে।"

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) একনেকের সভায় সিলেট সিটি কর্পোরেশন এলাকার উন্নয়নে ১ হাজার ২২৮ কোটি টাকা অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে সিলেটে বড়দিনের অনুষ্ঠানে ড. মোমেন বলেন, বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতির কারণে মানুষ শান্তিতে বসবাস করছে। ফলে দেশের উন্নয়ন গতিশীল হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী সকালে সিলেট নগরীর নয়াসড়কে প্রেসবিটারিয়ান চার্চে বড়দিনের কেক কাটা অনুষ্ঠানে আরও বলেন, বাংলাদেশ সারাবিশ্বের মধ্যে ধর্মীয় সম্প্রীতির একটি আদর্শ দেশ। এই সম্প্রীতি ধরে রাখতে সরকার সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এ সময় তিনি দেশবাসীকে বড়দিনের শুভেচ্ছা জানান। পরে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীতে ৪১টি বাস নিয়ে নগর এক্সপ্রেসের যাত্রা শুরু হলো। প্রাথমিকভাবে বাসগুলো টুকেরাবাজার থেকে মেডিকেল রোড হয়ে হেতিমগঞ্জ যাবে। টুকেরবাজার থেকে বন্দর হয়ে বটেশ্বর, সুরমা মার্কেট পয়েন্ট থেকে হেতিমগঞ্জ ও এয়ারপোর্ট থেকে কদমতলী হয়ে মোগলাবাজারের হাজীগঞ্জে যাবে। ইতিমধ্যে দক্ষ চালক ও সুপাভাইজার নিয়োগ সম্পন্ন হয়েছে। ভাড়াও নির্ধারণ করা হয়েছে। যাত্রীরা টিকিট কেটে সেবা গ্রহণ করবেন।

সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী নগর এক্সপ্রেস চালু প্রসঙ্গে বলেন, "নগরবাসীর সুবিধার জন্য আজ থেকে সিলেটে নগর এক্সপ্রেস বাস সার্ভিস চালু হচ্ছে। সকলে মিলে আমরা সিলেট শহরের যানবাহন চলাচলে শৃংখলা আনতে চাই। সকলকে নিয়ে সিলেটকে একটি মডেল নগরী গড়ে তুলতে চাই।"