• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৮:৩৩ রাত

বৃষ্টি আর ঘন কুয়াশায় কাঁপছে গোপালগঞ্জ

  • প্রকাশিত ০৩:৫৮ বিকেল ডিসেম্বর ২৬, ২০১৯
গোপালগঞ্জ
গোপালগঞ্জে বৃষ্টি ও ঘন কুয়াশার সঙ্গে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।ঢাকা ট্রিবিউন

বিভিন্ন সড়কে দিনের বেলাতেও হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে

গোপালগঞ্জে বৃষ্টি ও ঘন কুয়াশার সঙ্গে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে বৃষ্টির পর হাড় কাঁপানো শীত পড়ে। জেলার অধিকাংশ স্থানে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শুক্রবারও বৃষ্টি অব্যাহত থাকবে। শনিবার মেঘ কেটে যাওয়ার পর শীতের তীব্রতা আরও বৃদ্ধি পেতে পারে বলে গোপালগঞ্জ আবহাওয়া অফিস জানিয়েছে।

শীতে জেলার ছিন্নমূল, গরীব ও খেটে খাওয়া মানুষ সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছেন। এদিকে আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে গোপালগঞ্জ আবহাওয়া অফিস। 

বৃহস্পতিবার সকাল থেকই  গোপালগঞ্জের তাপমাত্রা কমতে শুরু করে। দুপুর সাড়ে ১২টার দিকে হালকা বৃষ্টির পর হিমেল হাওয়া আরও বেগবান হয়। এরপর থেমে থেমে হালকা বৃষ্টি হচ্ছে। হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় ঠাণ্ডা ও শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। চিকিৎসা নিতে ছুটছেন হাসপাতালগুলোতে। মহাসড়কসহ বিভিন্ন সড়কে দিনের বেলাতেও হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে।

গোপালগঞ্জ আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। এখানে দুপুর থেকে থেমে থেমে হালকা বৃষ্টি হচ্ছে।  বৃষ্টির কারণে এখানে বেশি শীত অনুভূত হচ্ছে। শুক্রবার এ জাতীয় বৃষ্টি অব্যাহত থাকবে। শনিবার মেঘ কেটে গেলে শীতের প্রকোপ আরও বাড়ার আশঙ্কা রয়েছে।