• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:২৭ রাত

নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত ০৫:৪২ সন্ধ্যা ডিসেম্বর ২৬, ২০১৯
নুর-ভিপি
রবিবার (২২ ডিসেম্বর) ডাকসু ভবনে নুর ও তার সহযোগীদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের বিরুদ্ধে মেহেদী হাসান/ঢাকা ট্রিবিউন

হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিন কর্মীকে গ্রেফতার করে তিন দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) সংঘর্ষের ইস্যুতে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) নুরুল হকসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাতে শাহবাগ থানায় মামলাটির করা হয়। 

মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বি এম সাব্বির।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন রমনা জোনের সহকারি পুলিশ কমিশনার এসএম শামীম।

তিনি বলেন, ডাকসু ভবনের ভেতরে ভিপি নুরুল হক নুর বহিরাগতদের নিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যদের ওপর হামলা করে বলে মামলায় অভিযোগ করা হয়েছে। 

এর আগে গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে ভিপি নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ। সে সময় ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের নেতাকর্মীরাও সেখানে উপস্থিত ছিলেন। এ ঘটনায় ভিপি নুরসহ ২৪ জনকে হাসপাতালে নেওয়া হয়। 

হামলার ঘটনায় পরে সনজিত চন্দ্র দাস ও সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের ৩৭ জনকে আসামি করে মামলা করেন নুর। এছাড়া হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিন কর্মীকে গ্রেফতার করে তিন দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ।