• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:৫৩ সকাল

অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

  • প্রকাশিত ০১:২১ দুপুর ডিসেম্বর ৩০, ২০১৯
শীত-রাজশাহী
বছরের শুরুতেই হঠাৎ জেঁকে বসা শীত জনজীবনে প্রচণ্ড দুর্ভোগ নিয়ে আসে। ঢাকা ট্রিবিউন

সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৫ ডিগ্রি সেলসিয়াস

দেশের বিভন্ন অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সোমবার (৩০ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, টাঙ্গাইল, মৌলভীবাজার, কুষ্টিয়া ও যশোর অঞ্চলসহ রাজশাহী ও রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সারাদেশের কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আগামী ২৪ ঘন্টায় দেশের সর্বত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সারাদেশের রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ৫ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, রাজারহাটে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, দিনাজপুরে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ও সৈয়দপুরে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

ঢাকায় সোমবার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২১ মিনিটে এবং মঙ্গলবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪১ মিনিটে।