• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৪৭ রাত

সাঈদ খোকন: আমিও মানুষ, ফেরেশতা না

  • প্রকাশিত ০৬:৪৬ সন্ধ্যা ডিসেম্বর ৩০, ২০১৯
সাঈদ খোকন
রাজধানীর নগর ভবনে ৩০ ডিসেম্বর আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সাঈদ খোকন। ফোকাস বাংলা

তিনি আরও বলেন, 'বাবার পর আমার অভিভাবক আমার নেত্রী শেখ হাসিনা'

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে নিজেকে সফল উল্লেখ করে সাঈদ খোকন বলেছেন, তিনিও মানুষ, ফেরেশতা নন। তাই ভুল-ত্রুটি থাকতে পারে। 

সোমবার (৩০ ডিসেম্বর) নগর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রতিক্রিয়ায় সাঈদ খোকন এসব কথা বলেন।

মেয়র হিসেবে নিজেকে সফল মনে করেন কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে খোকন বলেন, “আমরা একটি ইতিবাচক ধারার সূচনা করেছি। মৌলিক সমস্যার সমাধান করেছি। আমি সফল। তবে আমিও মানুষ, ফেরেশতা না। ভুল-ত্রুটি থাকতে পারে। ১০টা কাজ করলে সব সঠিক করেছি, সেটি বলবো না। আগামীতে যিনি আসবেন তাকে আমার পরামর্শ ও অভিজ্ঞতা দিয়ে সহযোগিতা করবো।”

তিনি আরও বলেন, “বাবার পর আমার অভিভাবক আমার নেত্রী শেখ হাসিনা। তিনি যা ভালো মনে করেছেন, সে সিদ্ধান্ত-ই নিয়েছেন। আমি তা খুশি মনে মেনে নিয়েছি। আমি তা মাথা পেতে নিলাম।”

“বাবা প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের হাত ধরে রাজনীতিতে এসেছি। তাকে হারিয়েছি। বাবার অনুপস্থিতিতে শেখ হাসিনাই আমার অভিভাবক। আমি বলেছিলাম, তিনি আমার জন্য যেটা ভালো মনে করবেন, সেটাই করবেন। আমার নেত্রী যেটা ভালো মনে করেছেন, সেটা করেছেন। আমি খুশি মনে বলতে চাই, আলহামদুলিল্লাহ। আমার নেত্রী আমার জন্য যে সিদ্ধান্ত দিয়েছেন তা খুশি মনে মেনে নিয়েছি। তিনি যেটা ন্যায্য মনে করেছেন, ভালো মনে করেছেন সেটাই করেছেন। আমি খুশি, আমি আনন্দিত।”

মেয়র হিসেবে আপনার অসমাপ্ত কাজ কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, "আইনগত ব্যাখ্যায় কোনো ভুল না থাকলে আগামী ১৭ মে আমার মেয়াদকাল শেষ হবে। এ সময়টুকুতে সব কার্যক্রম চালিয়ে যাবো। বিশেষ জল-সবুজের ঢাকা প্রকল্পের আওতায় ঢাকার খেলার মাঠগুলোর ৮০ থেকে ৯০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আশা করি মাস দুই-তিনের মধ্যে কাজ সম্পন্ন হবে। পাশাপাশি দীর্ঘমেয়াদি প্রকল্প রয়েছে কিছু। সেগুলো কাজ এগিয়ে নেবো। পরবর্তীতে জনগণের ভোটে নির্বাচিত মেয়র বাকি কাজ সম্পন্ন করবেন।"

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কপোরেশনের ভোটগ্রহণের জন্য আগামী ৩০ জানুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।