• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

ইয়াবাবিরোধী অভিযানে রোহিঙ্গাদের গুলিতে ২ র‍্যাব সদস্য আহত

  • প্রকাশিত ১০:৩২ রাত ডিসেম্বর ৩০, ২০১৯
রোহিঙ্গা
রোহিঙ্গা ক্যাম্প সৈয়দ জাকির হোসেন/ঢাকা ট্রিবিউন

হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে এ ঘটনা ঘটে

কক্সবাজারের টেকনাফ উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাবিরোধী অভিযান চালানোর সময় মাদককারবারিদের গুলিতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। 

সোমবার (৩০ ডিসেম্বর) বিকেলে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন-সৈনিক ইমরান (৩০) ও করপোরাল শাহাব উদ্দিন (৩৫)।

কক্সবাজার র‌্যাব-১৫'এর সিপিসি-২ টেকনাফ উপজেলার হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ এএসপি শাহ আলম জানিয়েছেন, সোমবার বিকেলে ইয়াবাবিরোধী অভিযানে গেলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় রোহিঙ্গা ইয়াবাকারবারিরা। এতে দুই র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য রামু সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়েছে।

র‌্যাব সূত্র জানায়, টেকনাফের ওই ক্যাম্পের শিয়াইল্যাঘোনা এলাকায় ইয়াবা বেচা-কেনা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা অভিযান চালান। এ সময় সশস্ত্র কয়েকজন রোহিঙ্গা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে দুই র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে টেকনাফ মেরিন সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখান থেকে তাদের রামু সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়।