• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:০২ দুপুর

মন্ত্রী: দেশে কোনো বাঁশের সাঁকো থাকবে না

  • প্রকাশিত ০৮:০২ রাত জানুয়ারী ২, ২০২০
সাঁকো
ইউএনবি

পরিকল্পনামন্ত্রী বলেন, 'আওয়ামী লীগ বাঙালী জাতিকে সম্মান দিয়েছে'

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলেছেন, "বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে আনতে সক্ষম হয়েছি।"

এ সময় তিনি বলেন, "দেশে কোনো বাঁশের সাঁকো থাকবে না।"

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে বগুড়ার শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে করতোয়া নদীতে অর্জুনপুর সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, "আওয়ামী লীগ বাঙালী জাতিকে সম্মান দিয়েছে। আমরা নিজস্ব অর্থায়নে বঙ্গবন্ধু সেতু, কর্ণফুলি নদীর তলদেশে টানেল করেছি। দেশে কোন বাঁশের সাঁকো থাকবে না। একটি কুচক্রীমহল মিথ্যাচার করে আমাদেরকে পেছনে নিয়ে যেতে চায়। অতীতের জঞ্জাল সাফ করে সরল পথে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। হৃদয়ে মাতৃভুমি লালন ও ধারন করে এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার সকল শ্রেণি-পেশার মানুষের উন্নয়নে কাজ করছেন। জনগণের কল্যাণে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে।"

এম.এ মান্নান নতুন প্রজন্মকে বেশি বেশি বই পড়ার মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহ্বান জানান।

শিবগঞ্জে অর্জুনপুর সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক। এতে আরও বক্তব্য দেন-স্থানীয় সংসদ সদস্য (এমপি) শরিফুল ইসলাম জিন্নাহ্, বগুড়া জেলা প্রশাসক (ডিসি) ফয়েজ আহম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসনে-আরা বেগম প্রমুখ।