• শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৪ দুপুর

ম্যানচেস্টার থেকে সরাসরি ফ্লাইট এলো সিলেট বিমানবন্দরে

  • প্রকাশিত ০৮:১৮ রাত জানুয়ারী ৬, ২০২০
সোনার তরী-ড্রিমলাইনার-বাংলাদেশ বিমান
ফাইল ছবি ইউএনবি

ম্যানচেস্টারকে কেন্দ্র করে আগামীতে কানাডা এবং যুক্তরাষ্ট্রে ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বিমানের ডিজিএম

আট বছর পর যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহর থেকে সরাসরি ফ্লাইট অবতরণ করলো সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। বাংলাদেশ বিমানের এ ফ্লাইটটির যাত্রী সংখ্যা ছিল ২৯৭ জন। যার মধ্যে ২৮৫ জন সিলেট ও বাকিরা ঢাকার।

সোমবার (৬ জানুয়ারি) দুপুর ১২টা ৫৮ মিনিটে ফ্লাইটটি সিলেটে অবতরণ করে। বিমানবন্দরে যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশ (আটাব)।

ম্যানচেস্টার-সিলেট রুটে বিমান বাংলাদেশের এই ফ্লাইট চালু হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন সিলেটের যাত্রীরা। তারা মনে করেন, এ ফ্লাইট চালু হওয়ায় তাদের ৩-৪ ঘণ্টা সময় বাঁচবে ও দুর্ভোগ কমবে। আগে তাদেরকে হিথ্রো বিমানবন্দর হয়ে দেশে আসতে হতো। 

ম্যানচেস্টারকে কেন্দ্র করে আগামীতে কানাডা এবং যুক্তরাষ্ট্রে ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বিমানের ডিজিএম (পাবলিক রিলেশন্স) তাহেরা খন্দকার।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ জানান, আট বছর পর ম্যানচেস্টার থেকে সিলেটে সরাসরি ফ্লাইট চালু হলো। সর্বশেষ ২০১২ সালে ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইট চালু ছিল বলে জানান এ কর্মকর্তা। 

বিমান সিলেট অফিসের ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদার জানান, বিমানটিতে মোট আসন সংখ্যা ২৯৮টি। এর মধ্যে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস ও ২৪৭টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে। 

গত রবিবার দুপুরে ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। 

২৫৮ জন যাত্রী নিয়ে বিমান বহরে যুক্ত হওয়া অত্যাধুনিক ড্রিম লাইনার ৭৮৭-৯ উড়োজাহাজটি রবিবার দুপুর সাড়ে ১২টায় ম্যানচেস্টারের উদ্দেশে রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। 

বিমান সূত্র জানায়, এই ফ্লাইটটি সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ম্যানচেস্টারের উদ্দেশে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে ছেড়ে যুক্তরাজ্যের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় সেখানে পৌঁছাবে। ফিরতি ফ্লাইট সপ্তাহের সোম, বুধ ও শুক্রবার সিলেট এয়ারপোর্ট হয়ে ঢাকায় যাবে। 

আর ম্যানচেস্টার থেকে প্রতিদিন রাত ৮টায় (যুক্তরাজ্য সময়) বিমানটি সিলেটের উদ্দেশে যাত্রা করবে। পরদিন দুপুর সাড়ে ১২টায় বিমানটি সিলেট এয়ারপোর্টে অবতরণ করবে।