• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলীর বাসায় ঢুকে হত্যার চেষ্টা

  • প্রকাশিত ১২:৫৮ দুপুর জানুয়ারী ৭, ২০২০
মুক্তিযুদ্ধ জাদুঘর
রবিবার (৫ জানুয়ারি) মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাসায় ঢুকে সপরিবারে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা

রবিবার (৫ জানুয়ারি) রাত ১০.২০ মিনিটের দিকে তার উত্তরার বাসায় এ ঘটনা ঘটে

মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাসায় ঢুকে সপরিবারে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। 

রবিবার (৫ জানুয়ারি) রাত ১০.২০ মিনিটের দিকে তার উত্তরার বাসায় এ ঘটনা ঘটে।

সারওয়ার আলী ঢাকা ট্রিবিউনকে জানান, রবিবার রাতে প্রথমে মেয়ে সায়মা আলীর বাসায় হামলা চালানো হয়। এসময় মেয়ে সায়মা আলীর কাছে তার সম্পর্কে জানতে চাওয়া হয়। একই ভবনের চতুর্থ তলায় তার বাবা থাকে এ কথা জানালে দুর্বৃত্তদের একজন ওপরতলায় উঠে যায়, অপর ব্যক্তি তার মেয়ের বাড়িতে পাহারা দিতে থাকে। 

এরপর এক ব্যক্তি তার বাড়িতে ঢুকে পড়ে ছুরিকাঘাত করে হত্যাচেষ্টা করে, এসময় তার স্ত্রীকেও জিম্মি করা হয়। তার স্ত্রী চিৎকার শুরু করলে তাকে গলা টিপে ধরার হুমকি দেয় ওই দুর্বৃত্ত। এ পর্যায়ে তার মেয়ে ওই দুর্বৃত্তকে ধাক্কা দিয়ে বাড়ি থাকে বের করে দেয়, এরপর ৯৯৯-এ কল দিয়ে পুলিশের সহযোগিতা চান তার মেয়ে। এসময় “বাঁচাও”, “বাঁচাও” চিৎকার শুনে তার প্রতিবেশীরা আসলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। 

পরে ওই বাড়ির পার্কিং স্থল থেকে একটি স্ক্রু ড্রাইভার, ব্যাগে থাকা সাতটি চাপাতি, বৈদ্যুতিক শক দেওয়ার যন্ত্র, টিভি ক্যামেরার স্ট্যান্ড, সিনথেটিক দড়ি ও একটি কেমিক্যাল স্প্রে উদ্ধার করে উত্তরা পশ্চিম থানার পুলিশ।

হত্যাচেষ্টার ঘটনায় দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাত-পরিচয় চার–পাঁচজনকে আসামি করে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় গতকাল সন্ধ্যায় মামলা করেছেন সারওয়ার আলী।