• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

ঢামেক পরিচালক: দু-এক দিনের মধ্যেই বাড়ি ফিরতে পারবেন ঢাবি শিক্ষার্থী

  • প্রকাশিত ০১:৪২ দুপুর জানুয়ারী ৭, ২০২০
ঢাবি-র্ধষণ
সোমবার সকালে ধর্ষণের স্থান চিহ্নিত করতে সক্ষম হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঢাকা ট্রিবিউন

মঙ্গলবার (৭ জানুয়ারি) সাংবাদিকদের উদ্দেশে এ তথ্য জানান তিনি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় নিপীড়নের শিকার ছাত্রী শারীরিক ও মানসিকভাবে এখন অনেকটাই সুস্থ আছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। এসময় দু-একদিনের মধ্যে তাকে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (৭ জানুয়ারি) বেলা ১২টার দিকে সাংবাদিকদের উদ্দেশে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, “সোমবার (৬ জানুয়ারি) আমরা সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছি। ফাইনালি তারা শারীরিক অবস্থার মধ্যে ট্রমা পাননি। উনি মানসিকভাবে যথেষ্ট ডিপ্রেসিভ ছিলেন। আমাদের মনোচিকিৎসক আছেন।” গতকাল থেকে স্বাভাবিকতার দিকে আগাচ্ছেন এবং তার মানসিক শক্তি ধীরে ধীরে বাড়ছে বলেও জানান তিনি।

পরিচালক বলেন, “আমার আশা করছি, চিকিৎসক পরামর্শ দিলে আমরা দুই-একদিনের ভেতরে তাকে ছাড়পত্র দিতে পারবো। তবে তার সর্বোপরি অবস্থা উন্নতির দিকে।”

প্রসঙ্গত, রবিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বাসে শেওড়ার উদ্দেশে রওনা দেন ঢাবির ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে ভুল করে তিনি শেওড়ার আগের স্টপেজে বাস থেকে নেমে যান। এসময় অজ্ঞাত এক ব্যক্তি তার মুখ চেপে ধরে রাস্তার পাশের ঝোপঝাড়ে নিয়ে ধর্ষণ করে।

পরদিন সোমবার (৬ জানুয়ারি) সকালে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন ওই ছাত্রীর বাবা। এদিকে, মামলার তদন্তভার ডিবিকে হস্তান্তর করেছে পুলিশ।