• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৬ সকাল

রাজধানীর মালিবাগে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

  • প্রকাশিত ১২:২২ দুপুর জানুয়ারী ১২, ২০২০
বন্দুকযুদ্ধ
প্রতীকী ছবি

রবিবার (১২ জানুয়ারি) সকালে এঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও দু'জন। নিহত ইকবাল হোসেনকে (৪০) ইয়াবা কারবারি দাবি করছে র‌্যাব

রাজধানীর মালিবাগ রেলগেইট এলাকায় কথিত “বন্দুকযুদ্ধে” এক ব্যক্তি নিহতের কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

রবিবার (১২ জানুয়ারি) সকালে এঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও দু'জন।

নিহত ইকবাল হোসেনকে (৪০) ইয়াবা কারবারি দাবি করছে র‌্যাব। তবে তার সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দীন ফারুকির ভাষ্য, কক্সবাজার থেকে ইয়াবার একটি চালান বাসযোগে ঢাকায় আসছে এমন গোপন সংবাদ পেয়ে ওই এলাকায় অবস্থান নেয় র‌্যাবের একটি দল। সকাল সোয়া ৭টার দিকে মাদক কারবারিরা একটি ব্যক্তিগত গাড়িতে ইয়াবার চালানটি স্থানান্তর করার সময় র‌্যাব সদস্যরা তাদেরকে চ্যালেঞ্জ করেন।

ওই কর্মকর্তার দাবি, এক পর্যায়ে মাদক কারবারিরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালালে তিনজন গুলিবিদ্ধ হয়। পরে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ইকবালকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা।

আহত অন্য দুজনকে র‌্যাবের হেফাজতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

মহিউদ্দীন ফারুকির আরও দাবি করেন, “বন্দুকযুদ্ধের” সময় র‌্যাবের দুই সদস্য সহকারী উপ-পরিদর্শক ফয়েজ ও কনস্টেবল হাসান আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে ১ লাখ ইয়াবা বড়ি, ১ লাখ ৮৯ হাজার নগদ টাকা, ৫ কোটি টাকার চেক, গুলিভর্তি একটি পিস্তল ও ১২টি মোবাইল হ্যান্ডসেট উদ্ধার করা হয়েছে।