• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

ইসলাম নিয়ে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য, রিমান্ডে বয়াতি

  • প্রকাশিত ০৫:৩১ সন্ধ্যা জানুয়ারী ১২, ২০২০
শরিয়ত সরকার বয়াতি
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ইসলাম নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে শরিয়ত সরকার নামের এক বয়াতিকে শনিবার (১১ জানুয়ারি) তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত। ঢাকা ট্রিবিউন

শরিয়ত সরকার পালা গানের একটি অনুষ্ঠানে ইসলাম নিয়ে নানা `কুরুচিপূর্ণ' মন্তব্য করেন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ইসলাম নিয়ে “কুরুচিপূর্ণ” মন্তব্য করার অভিযোগে শরিয়ত সরকার (৩৫) নামের এক বয়াতিকে তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত। শনিবার (১১ জানুয়ারি) তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় গ্রেফতারের পর ১০ দিনের রিমান্ড চায় পুলিশ।

এর আগে শনিবার ভোরে ময়মনসিংহের ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে শরিয়ত সরকারকে গ্রেফতার করা হয়। তিনি মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।   

পুলিশ ও স্থানীয়রা জানান, শরিয়ত সরকার গত ২৪ ডিসেম্বর ঢাকার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালা গানের একটি অনুষ্ঠানে ইসলাম নিয়ে  “কুরুচিপূর্ণ” মন্তব্য করেন। পরে তা সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ভাইরাল হলে সমালোচনা ও বিতর্কের সৃষ্টি হয়। 

পরে ৯ জানুয়ারি শরিয়ত বয়াতির বিরুদ্ধে ধর্মীয় নিরাপত্তা আইন-২০১৮ ও ডিজিটাল নিরাপত্তা আইনে উপজেলার আগধল্যা গ্রামের মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে মির্জাপুর থানায় করেন।  

এ ব্যাপারে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, বয়াতি শরিয়ত সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। পরে তাকে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড চেয়ে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। আদালতের শনিবার বিকেলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে। বর্তমানে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।